বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ১০:১১ পূর্বাহ্ন

ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলুন -শরীফ আহমেদ

ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলুন -শরীফ আহমেদ

এনামুল হক ছোটন  : ধর্ষণ সহ সকল নারী নির্যাতন প্রতিরোধে প্রতিরোধ গড়ে তুলুন, নারীরাও এদেশের স্বাধীন নাগরিক, তারাও কর্ম শেষে ইজ্জত নিয়ে বাড়ি ফিরবে, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড নিশ্চিত করণের মাধ্যমে নারীদের নিরাপত্তা ব্যবস্থা বাড়িয়ে দিয়েছেন। প্রতিটি জেলা -উপজেলা, ইউনিয়ন, গ্রাম-গঞ্জে ধর্ষণের বিরুদ্ধে সামাজিক সচেতনতা বৃদ্ধি করুন। স্কুল – কলেজ, মাদ্রাসা ও সকল শিক্ষা প্রতিষ্ঠান সহ সকল জায়গায় ধর্ষণের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টি করে ধর্ষণের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলুন -ময়মনসিংহে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশে প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন বাংলাদেশ সরকারের গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি। ময়মনসিংহে ধর্ষণ সহ সকল নারী নির্যাতন প্রতিরোধে মহানগরী বিট পুলিশিং ও কোতোয়ালী মডেল থানার আয়োজনে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়। ময়মনসিংহ নগরীর রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে গতকাল শনিবার (১৭ অক্টোবর)এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি ব্যারিঃ হারুন অর রশিদের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন গফরগাঁও থেকে নির্বাচিত ফাহিম গোলন্দাজ বাবেল এমপি। সভায় ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি হারুন অর রশিদ বলেন,মুক্তিযুদ্ধের চেতনায় ও স্বাধীনতার চেতনায় সমৃদ্ধ সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আজ আমরা এখানে একত্রিত হয়েছি স্বাধীন দেশে নারীরা অসহায় নয়। রাষ্টীয় ও সামাজিক ক্ষেত্রে সংবিধানে নারীর প্রতি সকল ক্ষেত্রে সমান অধিকার দিয়ে নারীদেরকে মর্যাদা ও সম্মান দেয়া হয়েছে। ধর্ষণ ও নারী নির্যাতনের মত জঘণ্য অপরাধের শাস্তির জন্য সর্বোচ্চ শাস্তি বিধান রেখে সংশোধনী আইন প্রণয়ন করা হয়েছে ।

গণতন্ত্র, আইনের শাসন, ন্যায় বিচার ও নারীদের অধিকার শুধু সংবিধানের থাকলে হবে না, বাস্তবেও প্রয়োগ করতে হবে। ধর্ষণের সাথে যারা জড়িত বা চেষ্টা চালাবে তাদেরকে পুলিশ আইনের আওতায় আনা হবে। মুজিববর্ষে প্রতিটি থানায় নারী ও শিশু সহায়তা ডেক্স রয়েছে, যে কোন ঘটনায় ঐ ডেক্সে পরামর্শ নিন এবং পুলিশকে দ্রুত খবর দিন,আর এ জন্য ৯৯৯ এ ফোন দিন। আমরা চাই মাদকমুক্ত সমাজ,ধর্ষণ মুক্ত সমাজ ও অপরাধ মুক্ত সমাজ। ধর্ষণ নির্মূলে প্রতিটি পুলিশ সদস্য অগ্রণী ভূমিকা পালন করবে এজন্য সকলের সহযোগিতা কামনা করছি। আর আপনারও ধর্ষণের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন, এজন্য বিট পুলিশিং খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। অতিরিক্ত পুলিশ সুপার জয়িতা শিল্পীর সঞ্চালনায় সমাবেশে আরোও বক্তব্য রাখেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার নিরঞ্জন দেবনাথ,

অতিরিক্ত ডিআইজি ড.আক্কাস উদ্দিন ভুইয়া, ময়মনসিংহের পুলিশ সুপার মোহাম্মদ আহমার উজ্জামান, ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. গাজী হাসান কামাল, মহানগর আওয়ামীলীগের সভাপতি এহতেশামূল আলম, জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আমিনুল হক শামীম, সাধারণ সম্পাদক এড মোয়াজ্জেম হোসেন বাবুল, ইঞ্জিঃ নুরুল আমিন কালাম, এড আব্দুর রহমান আল হোসাইন তাজ, মুক্তিযোদ্ধা আঃ রব, আশরাফ হোসাইন, সাংবাদিক হারুন অর রশিদ, অধ্যাপক শিল্পী সাহা সহ প্রমুখ। উক্ত অনুষ্ঠানে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, মহিলা কাউসন্সিলর, রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ, বিট পুলিশিং এর সদস্যগন, ময়মনসিংহ ডিবি পুলিশ, কোতোয়ালি মডেল থানা পুলিশ, ট্রাফিক পুলিশ,বিভিন্ন মসজিদের ইমাম, আইনজীবি ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ সহ সর্বস্তরের জনগণ।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest