মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২:১২ পূর্বাহ্ন

ময়মনসিংহে প্রবাসে স্বামী দেশে স্ত্রীর পরকীয়া!

ময়মনসিংহে প্রবাসে স্বামী দেশে স্ত্রীর পরকীয়া!

রাকিবুল হাসান আহাদ, ময়মনসিংহ :

ভাগ্য বদলের লক্ষ্যে প্রবাসে পাড়ি দিয়েছিলেন তারা। দেশে তাদের উপার্জিত অর্থে আসে অনেক রেমিটেন্স। একদিকে যেমন জীবনের পরম অধ্যায় ত্যাগ করে প্রবাসে নিজেকে নিয়োজিত করেছেন অন্যদিকে পরিবার-পরিজন, আত্মীয় স্বজনসহ সকলেই সামান্য স্বার্থে ব্যাঘাত ঘটলেই প্রবাসীদের বিপরীত মুখী হয়ে উঠে। প্রবাসে থাকা মানেই অনেকেই ভাবেন আলাদিনের চেরাগ। অথচ, কত দু:খ কষ্ট, নির্ঘুম রাত কাটে প্রবাসীদের এটা তারা বুজতে চান না। এরকম দু:খ করে কথা বলছিলেন এক প্রবাসী।

দেশের অন্যতম গফরগাঁও উপজেলা এখানকার বেশির ভাগ পরিবারের সদস্যদের লক্ষ্য প্রবাস যেয়ে ভাগ্য পরিবর্তন করা। কিন্তু প্রবাসীদের ভাগ্য বদলের অনেক গল্প দু:খের বোজা নিয়ে আসেন। গফরগাঁও উপজেলা সহ দেশের বিভিন্ন স্থানে সম্প্রতি সময়ে প্রবাসীরা দেশে ফেরে দেখেন তাদের বউ নেই অর্থও নেই। সুখের সাজানো সংসার ভেঙ্গে অন্যের হাত ধরে পরকীয়া করে পালিয়ে যাচ্ছেন অনেকেই। গফরগাঁও এ অহরহ ঘটছে এরকম ঘটনা। দিনের পর দিন ঘটনা ঘটলেও মামলা, অভিযোগ হলেও সেই সংসার অনেক ক্ষেত্রে ভেঙ্গে যাচ্ছে। কখনো কখনো সন্তানদের মুখের দিকে চেয়ে শেষ জীবনে এসেও সুখটা হারাচ্ছেন প্রবাসীরা।

গত কয়েক মাস ধরে পরকীয়া প্রেমিক ত্রিশাল জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের সেকশন অফিসার মোঃ আমিনুল ইসলামের বিরুদ্ধে প্রেমের ফাঁদের অসংখ্য অভিযোগ উঠেছে। বিভিন্ন নারীদেরকে প্রেমের ফাঁদে ফেলে বিয়ে ৪/৫ মাস সংসার তাঁর পড়ে ডিভোর্স। প্রবাস থেকে পাঠানো স্বামীর কষ্টার্জিত অর্থ ও গচ্ছিত টাকা পয়সা নিয়ে পরকীয়া প্রেমিকের হাত ধরে বিভিন্ন হোটেলে মিলামেশা করে যাচ্ছেন বলে জানায় এলাকাবাসী। এই ঘটনাকে কেন্দ্র করে ময়মনসিংহ ত্রিশাল,গফরগাঁও,পাগলা থানা এলাকায় ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে। এ ঘটনায় প্রবাসে থাকা স্বামী আবদুল্লাহ তার স্ত্রী ও পরকিয়া প্রেমিকের বিরুদ্ধে অবস্থান করেছেন। প্রবাসে স্বামী থাকায় সহজেই ১ সন্তানের জননীকে পটিয়ে অবৈধ মিলামেশা করে যাচ্ছেন বলে একাধিক স্থানীয় ব্যক্তি জানিয়েছেন। জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের ছাত্রী কুমিল্লা জেলার (ছদ্ম নাম) শারমিনের সাথে দীর্ঘদিন যাবৎ সম্পর্ক বলে জানান একজন সংবাদ কর্মী এই নিয়ে বিশ্ববিদ্যালয়ে ব্যাপক আলোচনা রয়েছে। উথুরী গ্রামের সাবেক এক মেম্বারের মেয়ের সাথে সম্পর্ক করে ধরা পড়ে বিয়ে অতঃপর সংসার জীবন কিছুদিন যেতে না যেতে ডিভোর্স। গফরগাঁও উপজেলা উথুরী গ্রামে লম্পট আমিনুল নামে ব্যাপক সাড়া আছে বলে জানায় স্থানীয় লোকজন।

অনেক প্রবাসী ঋন করে বিদেশে পাড়ি জমান। এবং প্রবাসে যেয়ে দেখেন তার সাথে প্রতারণা করেছেন কথিত দালাল। প্রবাসীদের এতো কষ্ট দেখার কেউ নেই। পরকীয়া ঘটনায় ভাঙ্গছে প্রবাসীদের সংসার। সন্তান হারাচ্ছেন মা-বাবার আদর ভবিষ্যত যাচ্ছেন হুমকির দিকে।

গফরগাঁও উপজেলা একাধিক স্থানীয় জনপ্রতিনিধিদের মতে বিয়ে করে অনেকে প্রবাসে চলে যাচ্ছেন, কেউ কেউ দেশে এসে কদিন পর ভাগ্য পরিবর্তনের লক্ষ্যে বিদেশে পারি জমা দিচ্ছেন। সঠিক গাইডলাইনের অভাবে অহরহ পরকীয়ার মত ঘটনা ঘটছে। একবার কি ভাবা যায় না প্রবাসীদের কথা! শপথ হোক স্বপ্ন ভাঙ্গার চর্চা বন্ধ করি। প্রবাসীদের এতো ক্ষতি, এত কষ্ট, এতো ত্যাগ, দালালদের প্রতারণা এই সব কি কোন ভাবে পুষিয়ে নেয়া সম্ভব? তবুও অবিরাম পথচলা লম্পট আমিনুল ইসলামের।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টোর মোঃ উজ্জ্বল আহমেদ বলেন এই ব্যাপারে আমরা উপাচার্যের সাথে কথা বলে সেকশন অফিসার আমিনুলের বিরুদ্ধে আইনগত বিধিমোতাবেক ব্যবস্থা গ্রহন করবো।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest