বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ১০:৫২ পূর্বাহ্ন

ত্বকের লোম ও দাগছোপ দূর করার সহজ কিছু উপায়

ত্বকের লোম ও দাগছোপ দূর করার সহজ কিছু উপায়

ত্বকের অবাঞ্ছিত লোম ও ছোপ ছোপ কালো দাগ সবার জন্যই বিরক্তিকর। তবে ঘরোয়াভাবে খুব সহজেই এই যন্ত্রণা মুক্তি মিলতে পারে, কীভাবে? জেনে নিন সহজ পদ্ধতিগুলো-

> দুই টেবিল চামচ ওটমিল ও একটি পাকা কলা দিয়ে পেস্ট বানান। আক্রান্ত স্থানে ১৫মিনিট ম্যাসাজ করে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। ওটমিল ভালো স্ক্রাব হিসেবে কাজ করে। এতে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট ত্বকের লাল ভাব কমায়। মুখের লোম তুলে ফেলে। ত্বক উজ্জ্বল করে।

> ওয়াক্সিংয়ের বিকল্প হিসেবে এই পদ্ধতি ব্যবহার করা যায়। দুই টেবিল চামচ চিনি ও লেবুর রসের সঙ্গে এক টেবিল চামচ মধু মেশান। মিশ্রণটিকে তিন মিনিট তাপ দিয়ে গরম করে নিন। পাতলা মিশ্রণ চাইলে পানি যোগ করে নিতে পারেন।

মিশ্রণটি ঠাণ্ডা হলে মুখে চুল গজানো এলাকায় মিশ্রণটি লাগিয়ে নিন। এবার সুতি নরম কাপড় দিয়ে ঘষে অবাঞ্ছিত লোমগুলোকে উল্টো দিকে টানুন।

> কফির স্ক্রাব সব চাইতে বেশি কার্যকরী একটি উপায় মুখের লোমের হাত থেকে রক্ষা পেতে। ক্যাফেইন ত্বকের গভীরে ঢুকে লোম দূর হতে সাহায্য করে।

> ময়দা ও দই-এর এই প্যাকটি ত্বকের লোমের রঙের পরিবর্তন করে এবং ওঠার পরিমাণ কমিয়ে দিতে সাহায্য করে। এই প্যাকটি তৈরি করতে লাগবে ২ টেবিল চামচ ময়দা, ১ টেবিল চামচ দই, ১ চা চামচ লেবুর রস ও ১ চিমটি হলুদ গুঁড়ো। একটি বাটিতে এই সব উপাদান নিয়ে খুব ভালো করে মিশিয়ে নিন।

খেয়াল রাখবেন মিশ্রণটি যেন খুব পাতলা না হয়। থকথকে ঘন হলে ভালো কাজে দেবে। এরপর মিশ্রণটি মুখে লাগান। বিশেষ করে নাকের নিচে ও থুতনিতে এবং কপালে। শুকিয়ে যাওয়া পর্যন্ত মুখে লাগিয়ে রাখুন। তারপর পানি দিয়ে ভালো মতো ঘষে মুখ থেকে তুলে ফেলুন। সপ্তাহে ৩/৪ দিন এই প্যাকটি লাগানোর চেষ্টা করবেন। কিছুদিনের মধ্যেই অবাঞ্ছিত লোম দূর হবে।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest