হোমপেজ জাতীয় সরিয়ে দেয়া হচ্ছে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক আমিনুলকে

সরিয়ে দেয়া হচ্ছে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক আমিনুলকে

37
0

রিজেন্টকাণ্ডে সমালোচনার জেরে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের পদত্যাগের পর এবার পরিচালক (হাসপাতাল ও ক্লিনিকসমূহ) আমিনুল ইসলামকে সরিয়ে দেয়া হচ্ছে বলে জানা গেছে। বুধবার (২২ জুলাই) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট সূত্র এ তথ্য জানায়। আজ যে কোনো সময় সরিয়ে দেওয়া হবে।

স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, অধিদপ্তরের বিভিন্ন কর্মকাণ্ডে মহাপরিচালকের পাশাপাশি পরিচালক (হাসপাতাল) আমিনুল ইসলামের নামও অভিযোগের খাতায় চলে এসেছে। এজন্য তাকেও অব্যাহতি দেওয়া হচ্ছে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম মঙ্গলবার (২১ জুলাই) জনপ্রশাসন মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দেন। তার পদত্যাগপত্র গ্রহণের প্রক্রিয়া শুরু করেছে মন্ত্রণালয়।

এদিকে রিজেন্ট হাসপাতাল এবং জেকেজির হেলথ কেয়ারের হাসপাতাল পরিচালনা ও নমুনা সংগ্রহের অনুমতি প্রদানের সঙ্গে সম্পৃক্ততার প্রমাণ পাওয়ায় অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল) আমিনুল ইসলামের বিরুদ্ধে শাস্তিমূলক এ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সূত্র জানায়, রিজেন্ট হাসপাতাল এবং জেকেজি হেলথ কেয়ারের কেলেঙ্কারির ঘটনায় সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ হওয়ায় সরকারের শীর্ষ পর্যায় থেকে স্বাস্থ্য অধিদফতরে ব্যাপক সংস্কারের নির্দেশনা প্রদান করা হয়েছে। ইতোমধ্যে বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিবেদনের ভিত্তিতে স্বাস্থ্য অধিদপ্তরের কমপক্ষে এক ডজনেরও বেশি কর্মকর্তার তালিকা তৈরি করা হয়েছে। ক্রমান্বয়ে তাদের বদলি কিংবা বরখাস্ত করা হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে