হোমপেজ আন্তর্জাতিক বাড়ি ফেরা হল না ২৪ শ্রমিকের, পথেই গেল প্রাণ

বাড়ি ফেরা হল না ২৪ শ্রমিকের, পথেই গেল প্রাণ

38
0

নিয়তি না কাকতালীয় নাকি নেহাতই দুর্ঘটনা! ভোররাতে দেশের বিভিন্ন প্রান্তে একের পর এক পরিযায়ী শ্রমিকের পথ দুর্ঘটনায় মৃত্যুকে ঠিক কী বলা যায়? লকডাউন পরিস্থিতিতে বাড়ি ফিরতে চেয়ে পথেই শেষ হয়ে যাচ্ছেন একের পর এক শ্রমিক। এবার ঘটনাস্থল উত্তরপ্রদেশ। দুটি ট্রাকের ধাক্কায় একসঙ্গে ২৪টি প্রাণ শেষ হয়ে গেল। আহত আরও ১৫-২০ জন পরিযায়ী শ্রমিক। জানা গিয়েছে হতাহতের মধ্যে ভারতের পশ্চিমবঙ্গের বাসিন্দারাও রয়েছেন।

জানা গেছে, একটি ট্রাকে করে ৫০ জন পরিযায়ী শ্রমিক রাজস্থান থেকে ফিরছিলেন। উত্তরপ্রদেশের ঔরিয়ায় কাছে দিল্লি থেকে আসা একটি ভ্যানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় ওই ট্রাকের। শনিবার ভোর সাড়ে তিনটে নাগাদ দুর্ঘটনাটি ঘটে। অর্থাৎ যে সময় ক্লান্ত, পরিশ্রান্ত শ্রমিকগুলোর চোখ লেগে এসেছিল। ঘুমের মধ্যেই অন্তহীন যাত্রায় চলে যান ২৪ জন শ্রমিক। আর যাঁরা বেঁচে যান, তাঁরা মারাত্মকভাবে আহত। ঔরিয়া মুখ্য স্বাস্থ্য আধিকারিক অর্চনা শ্রীবাস্তব বলেছেন, ‘২৪ জনের মৃত্যু হয়েছে ঘটনাস্থলেই। ২০ জন গুরুতর আহত। তাঁদের স্থানীয় হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। মৃতদের মধ্যে অধিকাংশই বিহার, ঝাড়খণ্ড ও পশ্চিমবঙ্গের বাসিন্দা।’ এ খবর দিয়েছে ভারতীয় গণমাধ্যম জি-নিউজ।

ঘটনার গভীরভাবে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। মৃতদের পরিবারকে সমবেদনা জানিয়েছেন। আহতদের চিকিত্সায় সরকারের তরফে সবরকম সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে। উল্লেখ্য’ গত ৮ মে ঔরঙ্গাবাদে মর্মান্তিক রেল দুর্ঘটনায় মৃত্যু হয় একসঙ্গে ১৬ জন পরিযায়ী শ্রমিকের।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে