হোমপেজ জাতীয় আমার সন্তান কখন যে এত বড় হয়ে গেছে খেয়ালই করিনি

আমার সন্তান কখন যে এত বড় হয়ে গেছে খেয়ালই করিনি

165
0

ভাবনাটা ২০১১ সালের শুরুর দিকে। আর সময়টা ২০১১ সালের ১৪ই মে। এই দিন পৃথিবীর আলো দেখেছিল আমার সন্তানটি। অতি আদর যত্নে বেড়ে ওঠা সন্তানটি আজ যে এত বড় হয়ে গেছে খেয়ালই করিনি। এ সন্তান বড় হবার পিছনের রয়েছে অদম্য ইচ্ছা, প্রচেষ্টা, নিঃস্বার্থ ভালোবাসা। শুধু মাত্র ইচ্ছা শক্তি আর ভালোবাসা দিয়ে যে কিছু করার সম্ভব তা আমার এ সন্তানটি করিয়ে দেখিয়েছে। আমি সত্যি আজ আবেগাপ্লুত। আমার সন্তানের জন্য এত এত মানুষের ভালোবাসা আর গ্রহণযোগ্যতা আমাকে সত্যি অনেক সম্মানিত করে তুলেছে।

আজ ১৪ মে ২০২০। দেখতে দেখতে পার হয়ে গেল ৯টি বছর। ১০ম বর্ষে পা দিয়েছে সে। আজকে আমার সন্তানের জন্মদিনটি এখন আর আমি একা পালন করি না। বরং আমার চেয়ে আরও উৎসাহ আর উদ্দীপনা নিয়ে পালন করে বাংলাদেশের প্রতিটি জেলা শহরে। ধন্যবাদ সে সকল ব্যক্তিদের যাদের প্রচেষ্টা এবং ভালোবাসা আমার সন্তানটিকে পৌঁছে দিয়েছে বাংলার আনাচে-কানাচে। এখন এ সন্তানের গর্বিত পিতা শুধু আমি একা নই। এর অংশীদার ঐ সকল সাংবাদিক বন্ধুগণও। ধন্যবাদ তাদেরকে।

তবে এ বছরটি একদমই ব্যতিক্রম। বিশ্বে চলছে করোনা ভাইরাসের প্রভাব। বাংলাদেশেও এর প্রভাব পড়েছে। প্রতিনিয়ত আক্রান্ত হচ্ছে হাজারও মানুষ। চরম একটি দুঃসময়ের মধ্যে দিয়ে যাচ্ছি আমরা। এ কারণে এ বছর সব রকম অনুষ্ঠান থেকে বিরত থাকার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিডি২৪লাইভ ডটকম হয়তো একটি নাম, একটি ওয়েব সাইট, একটি প্রতিষ্ঠান, সর্বপরি একটি গণমাধ্যম। এই সবগুলো উপমা এর সাথে গেলেও আমি এগুলোকে উপরে রাখিস না। আমার কাছে এটি একটি পরিবার, একটি ভালোবাসার স্থান, একটি আদর্শ এবং একটি বিবেক ও নৈতিকতার পরবর্তনের জায়গা। সময়ের সাথে সন্তানটি হয়তো আরও অনেক বড় হয়ে যাবে। আরও অনেক মানুষ এর সাথে ভালোবাসার টানে জড়িয়ে যাবে। শুধু ভুলবে না সে সকল মানুষদের যারা ছিল শুরু থেকেই। তাদের নিঃস্বার্থ ভালোবাসায় আজ বিডি২৪লাইভ ডটকম। খুব শ্রীঘই করোনা দূর হবে এবং আমরা সাধারণ জীবন যাত্রায় ফিরতে পারবো এই প্রত্যাশা।

আমিরুল ইসলাম আসাদ
এডিটর ইন চিফ, বিডি২৪লাইভ ডটকম।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে