হোমপেজ সম্পাদকীয় চাল চুরি নিয়ে সংবাদ করায় দুই সম্পাদকের বিরুদ্ধে মামলা: বনেকের নিন্দা

চাল চুরি নিয়ে সংবাদ করায় দুই সম্পাদকের বিরুদ্ধে মামলা: বনেকের নিন্দা

207
0

চাল চুরির সংবাদ প্রকাশের জেরে বিডিনিউজের টুয়েন্টিফোর প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদ ও জাগো নিউজের ভারপ্রাপ্ত সম্পাদক মহিউদ্দিন সরকারের বিরুদ্ধে ঠাকুরগাঁয়ের বালিডাঙ্গা উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোমিনুল ইসলাম ভাসানী ডিজিটাল আইনে মামলা দায়ের করায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ অনলাইন সংবাদপত্র সম্পাদক পরিষদ (বনেক)।

সংগঠনটির সভাপতি খায়রুল আলম রফিক এবং সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম আসাদ তাৎক্ষনিক এক ইমেইল বার্তায় এই নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন করেন। প্রতিবাদ লিপিতে তারা সম্পাদক এবং সাংবাদিকদের প্রতি প্রতিনিয়ত ডিজিটাল আইনের মাধ্যমে বাকস্বাধীনতা হরনের চেষ্টা করা হচ্ছে বলে উল্লেখ করেন। গণমাধ্যম রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হওয়া সত্ত্বে মাঝেমধ্যে স্বাধীনভাবে কাজ করতে পারছেননা।

বৃবিতিতে সংগঠনটির পক্ষ থেকে আরো বলা হয়, এভাবে একটি সংবাদের জন্য সরাসরি সম্পাদকদের বিরুদ্ধে মামলা করাটা সমীচীন নয়। এতে করে গণমাধ্যমের উপর বাকস্বাধীনতার হস্তক্ষেপ বলে মনা করা হচ্ছে। ঘটনার সুষ্ঠু তদন্ত করে মামলাটি দ্রুত প্রত্যাহার ও পুলিশি হয়রানি না করার দাবি জানিয়েছেন সংগঠনটির নেতৃবৃন্দ।

উল্লেখ্য বাংলাদেশ অনলাইন সংবাদপত্র সম্পাদক পরিষদ যা সংক্ষেপে বনেক (BONEC) নামে পরিচিত। অনলাইন নিউজ পোর্টাল সমূহের সম্পাদকদের সমন্নয়ে গঠিত এই সংগঠনটি প্রতিনিয়ত গণমাধ্যমের কল্যাণে কাজ করছে। এছাড়া সামাজিক দায়বদ্ধতা থেকে মাঝে মধ্যেই বিভিন্ন উন্নয়ন ও সহযোগীতামুলক কাজ করে থাকে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে