হোমপেজ অপরাধ ফুলবাড়িয়ায় নিম্নমানের চাল বিতরণ

ফুলবাড়িয়ায় নিম্নমানের চাল বিতরণ

199
0

শামীম আহমেদ নীলু ,ফুলবাড়িয়া (ময়মনসিংহ)
ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলায় সল্প আয়ের মানুষের জন্য খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় নিম্নমানের চাল বিতরণেরে অভিযোগ পাওয়া গেছে। উপজেলার রাঙ্গামাটি ইউনিয়নের মনির ট্রেডার্সের সরবরাহকৃত প্রায় ১৬মেট্রিক টন চালের অধিকাংশই পচা ও পোকা যা খাওয়ার অনুপযোগী বলে সুবিধাভোগীরা জানান।
এ প্রকল্পের আওতায় রাঙ্গামাটি ইউনিয়নে বাবুগঞ্জ বাজার দুলাল মার্কেটে গোডাউনে চাল সংরক্ষণ ও বিতরণের কথা থাকলেও ডিলার মনিরুজ্জামান নিয়ম নীতিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে তার নিজস্ব রাইস মিলে ব্যানার টানিয়ে নিম্নমানের চাল
বিতরণ করছেন বলে অভিযোগ উঠেছে । গত ২৫ মার্চ সরেজমিনে গিয়ে এর সত্যতা পাওয়া যায়। ডিলার মনিরুজ্জামানের রাইস মিল থেকে নিম্ন মানের চাল বিতরণের বিষয়ে ট্যাগ অফিসার মঞ্জুরুল হকের কাছে জানতে চাইলে তিনি বলেন, এ চাল কবে কখন উত্তোলন করা হয়েছে এবং কোথা থেকে কিভাবে বিক্রয়/বিতরণ করা হচ্ছে আমি তা অবগত নই।খাদ্য অফিস সুত্রে জানাযায়, খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় ৩০ কেজি হারে ১০ টাকা দরে মোট ৫১১ জন পরিবাররকে এ চাল দেয়ার কথা রয়েছে।ডিলার মনিরুজ্জামান বলেন, আমাকে গুদাম থেকে যেরুপ চাল দেওয়া হয়েছে আমি তাই বিতরণ করছি।উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ন খালিদ কাজল বলেন, গুদাম থেকে নিম্নমানের চাল দেওয়া হয়নি প্রতিটা ডিলারকে ভালো এবং খাবার উপযোগী চাল দেওয়া হয়েছে ।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল ছিদ্দিক বলেন, তদন্ত করে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে