হোমপেজ Uncategorized করোনা ভাইরাস : (কোভিট-১৯) প্রতিরোধে আতঙ্ক নয়, চাই সচেতনতা – ব্র্যাক

করোনা ভাইরাস : (কোভিট-১৯) প্রতিরোধে আতঙ্ক নয়, চাই সচেতনতা – ব্র্যাক

310
0

মোঃ জাহাঙ্গীর আলম তপু ময়মনসিংহ : করোনাভাইরাস এখন মহামারি আকার ধারণ করেছে। ছড়িয়ে পড়েছে দেশে দেশে। তাই করোনার কবল থেকে বাঁচতে হলে ঘরে বসে থাকা ছাড়া আর কোনো উপায় নেই। যারা ঘরে বসে থাকে তাদের তিনবেলার আহার জুটবে কি করে? এই নিয়ে বেশ চিন্তিত নিম্ন আয়ের মানুষজন। তাদের এই দুরবস্থায় এগিয়ে এসেছেন ব্র্যাক অফিস

ব্র্যাক অফিসের উদ্যোগে গত তিন দিনে সারাদেশে ২৫ লক্ষ করোনা ভাইরাস সম্পর্কিত সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে। আরো ৭৫ লাখ বিতরণ করা হবে বলে জানা যায়।
ময়মনসিংহের ব্র্যাক অফিসের বিভাগীয় ব্যবস্থাপক জনাব এ এস নূর মোহাম্মদ মহোদয়ের নেতৃত্বে করোনা ভাইরাস মোকাবেলায় ব্র্যাক যা করছে,

এ পর্যন্ত ১ লক্ষ করোনা ভাইরাস সম্পর্কিত সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন। আরো দুই থেকে তিন লক্ষ লিফলেট বিতরণ করা হবে ময়মনসিংহে।

ব্র্যাক এর কর্মী এবং স্বাস্থ্য সেবিকারা ঘরে ঘরে গিয়ে সাধারণ জনগণকে সচেতন করছে।
৫ লক্ষ নিম্ন মানুষের জন্য হাত ধোয়ার সাবান ও স্যানিটাইজার বিতরণ করছে বলে জানা যায়।

এছাড়া জানা যায়, আয়েশা আবেদ ফাউন্ডেশন কর্তৃক মাস্ক তৈরি শুরু যা আগামীকাল থেকে বিতরণ শুরু হচ্ছে ও ডাক্তার এবং নার্সদের PPE তৈরি যা বিভিন্ন মেডিকেলে বিতরণ করা হবে।

জানা যায়, ময়মনসিংহ সহ প্রত্যেকটি ইউনিয়নের গ্রামে গ্রামে ব্র্যাকের পক্ষ থেকে করোনা ভাইরাস প্রতিরোধে লিফলেট ও সাবান বিতরন করা হয়। মাইকিং করে সচেতনতার মাধ্যমে শুরু হয় সংগঠনের কার্যক্রম। পরে ব্র্যাকের পক্ষ থেকে রাস্তার মোড়ে মোড়ে, প্রতিটি সমাজের অসহায় গরীবদের মাঝে সাবান বিতরন করা হয়। এ সময় দিক নির্দেশনা দেয় এ এস নূর মোহাম্মদ বিভাগীয় ব্যবস্থাপক, প্রগতি এবং আরিফুল ইসলাম, বিভাগীয় ব্যবস্থাপক দাবী।
বিভিন্ন পাড়া-মহল্লায় চর হাওড়া কুদ্দুস বয়াতির গাওয়া করোনাভাইরাস প্রতিরোধ ও সচেতনতা মূলক গান প্রচার করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে