হোমপেজ সারা বাংলা করোনা: ‘লকডাউনের’ পর সুনসান শিবচর

করোনা: ‘লকডাউনের’ পর সুনসান শিবচর

85
0

করোনাভাইরাসের কারণে ‘লকডাউন’ ঘোষণার পর মাদারীপুরের শিবচরে সুনসান নীরবতা লক্ষ্য করা গেছে। প্রয়োজন ছাড়া এই উপজেলার লোকজন এখন ঘরের বাইরে বের হচ্ছেন না। বন্ধ রয়েছে সব দোকানপাট ও ব্যবসাপ্রতিষ্ঠান।

শুক্রবার উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে এমন দৃশ্য চোখে পড়েছে। এর আগে বৃহস্পতিবার বিকালে উপজেলা প্রশাসনের এক জরুরি সভায় এই উপজেলাকে ‘লকডাউন’ ঘোষণা করা হয়।

সূত্র জানায়, করোনার সংক্রমণে বড় ধরনের ঝুঁকির মধ্যে পড়েছে মাদারীপুরের শিবচর। এ কারণে এই উপজেলার সব দোকানপাট, ব্যবসাপ্রতিষ্ঠান ও দোকানপাট বন্ধ করে দেয়া হয়েছে। প্রবাসীদের হোম কোয়ারেন্টিনে থাকার কঠোর নির্দেশনা দেয়া হয়েছে। এ ছাড়া অবাধ বিচরণ ও প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে।

করোনা ঝুঁকিতে ফরিদপুর, মাদারীপুরসহ শিবচরকে সর্বাধিক ঝুঁকিপূর্ণ উল্লেখ করেছেন স্বাস্থ্যমন্ত্রী। উপজেলায় প্রবাসী রয়েছেন প্রায় পাঁচ হাজার, আর সম্প্রতি ইতালিসহ বিভিন্ন দেশ থেকে শিবচরে ফেরত এসেছেন ৬শ’ প্রবাসী। স্বাস্থ্য মন্ত্রণালয়ের দৃষ্টিতে যেহেতু শিবচর করোনা ঝুঁকিতে রয়েছে, তাই বিশেষ করে বিদেশ ফেরতদের নিজ বাড়িতে অবস্থান করতে বলা হয়েছে। উপজেলার ২টি ইউনিয়ন ও পৌরসভার ১টি ওয়ার্ড করোনাঝুঁকিতে রয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে