হোমপেজ আন্তর্জাতিক করোনা প্রতিরোধে সফলতা, চীনে নতুন করে আক্রান্ত হয়নি কেউ

করোনা প্রতিরোধে সফলতা, চীনে নতুন করে আক্রান্ত হয়নি কেউ

193
0

করোনাভাইরাস মহামারী আকার ধারণ করার পর আশার আলো দেখতে শুরু করেছে চীন। প্রথমবারের মতো গত ২৪ ঘণ্টায় স্থানীয় পর্যায়ে নতুন কেউ এ ভাইরাসে আক্রান্ত হয়নি। সেই হুবেই প্রদেশে এই প্রথম কোনো নতুন রোগী নেই, যে অঞ্চলটিকে এই ভাইরাসের উৎসস্থল বলে দাবি করা হচ্ছিল।

প্রায় তিন মাস আগে নভেল করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়ে এই হুবেই শহরে।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানায়, হুবেইয়ের বাইরে দেশের অন্যান্য অঞ্চলে বুধবার সব মিলিয়ে মোট ৩৪ জনের শরীরে নতুন করে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। তাদের সবাই বিদেশ থেকে ভাইরাস নিয়ে এসেছেন।

অর্থাৎ, এদিন চীনের মূল ভূখণ্ডে স্থানীয়ভাবে আক্রান্ত কোনো নতুন রোগী পাওয়া যায়নি। বিশ্বের সবচেয়ে জনবহুল এই দেশে মৃত্যুর সংখ্যাও এখন সীমিত রয়েছে এক অংকের মধ্যে, সংক্রমিত রোগীদের মধ্যে আটজন এদিন মারা যান। এতে করে চীনে এ পর্যন্ত এ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ২৪৫ জনে।

দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৯২৮ জন। তাদের মধ্যে ৭০ হাজার ৪২০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন বলে চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন দাবি করেছে।    

চীনের হুবেই প্রদেশের উহান শহরে গত ডিসেম্বরের শেষে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ শনাক্ত করা হয়। ওই শহরের একটি সি ফুড মার্কেট থেকেই ভাইরাসটি প্রাণী থেকে মানুষের দেহে সংক্রমিত হয় বলে ধারণা করা হচ্ছে। 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে