হোমপেজ খেলাধুলা মার্চেই মাঠে নামছেন সাকিব

মার্চেই মাঠে নামছেন সাকিব

292
0

হঠাৎ করেই সোশ্যাল মিডিয়ায় এক ভিডিওবার্তা নিয়ে হাজির হয়েছেন আইসিসির নিষেধাজ্ঞায় পড়া তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান।

তিনি জানালেন, ২৮ মার্চ অস্ট্রেলিয়ার ক্রিকেট গ্রাউন্ড মেলবোর্নে একটি ক্রিকেট ম্যাচে দেখা যাবে তাকে। যদিও ওই ভিডিওবার্তা এখন পর্যন্ত নিজের ফেসবুক পেজে শেয়ার করেননি সাকিব।

অস্ট্রেলিয়া-বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব স্পোর্টস অ্যান্ড এডুকেশনের (অ্যাবেস) ফেসবুক পেজে ভিডিওটি আপলোড করা হয়েছে।

যেখানে সাকিব বলছেন, ‘আসসালামুআলাইকুম। আশা করি সবাই ভালো আছেন। অস্ট্রেলিয়ায় বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব স্পোর্টস অ্যান্ড এডুকেশনের আমন্ত্রণে ২৮ মার্চ ইন্ডিপেন্ডেন্স ডে চ্যারিটি ক্রিকেট ফেস্টিভ্যালে অংশগ্রহণ করতে আমি আসছি মেলবোর্নে। আশা করি আপনাদের সবার সঙ্গে দেখা হবে।’

সাকিবের এমন ভিডিওবার্তায় উচ্ছ্বসিত তার ভক্ত ও বাংলাদেশ ক্রিকেট সমর্থকরা। এর সঙ্গে প্রশ্নও উঠেছে, নিষেধাজ্ঞা শেষ হওয়ার আগেই কী মাঠে নামতে পারবেন সাকিব।

জানা গেছে, ম্যাচটি আইসিসির নিষেধাজ্ঞা আরোপের আওতাধীন কোনো ক্রিকেট ম্যাচ নয়। অস্ট্রেলিয়ায় মেলবোর্নে একটি চ্যারিটি ম্যাচে অংশ নেবেন সাকিব। সেখানে ষোলো বছরের কম বাচ্চাদের সঙ্গে ক্রিকেট খেলায় মাতবেন তিনি। সাকিব ছাড়াও সেখানে বাংলাদেশ দলের সাবেক দুই অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুল ও মোহাম্মদ আশরাফুল থাকবেন।

আর ওই চ্যারিটি ম্যাচের আয়োজক অস্ট্রেলিয়া-বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব স্পোর্টস অ্যান্ড এডুকেশন (অ্যাবেস)। আয়োজক অ্যাবেস তাদের ফেসবুক পেজে বিষয়টি স্পষ্ট করেছে।

প্রসঙ্গত, ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার পর তা গোপন করায় বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টির নিয়মিত অধিনায়ক সাকিবকে ২ বছরের জন্য নিষিদ্ধ করেছে আইসিসি। দায় স্বীকার করে নেয়ায় ১ বছর শিথিল করা হয়।

২০২০ সালের ২৯ অক্টোবর পর্যন্ত কোনো ধরনের ক্রিকেটে মাঠে নামতে পারবেন না তিনি। সবকিছু ঠিক থাকলে আসন্ন অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে বাংলাদেশ জাতীয় দলে ফিরতে পারেন বাংলাদেশের এই অলরাউন্ডার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে