হোমপেজ আইন ও আদালত জি কে শামীমের জামিন বাতিল করলেন হাইকোর্ট

জি কে শামীমের জামিন বাতিল করলেন হাইকোর্ট

327
0

পূর্তবিভাগের একচ্ছত্র ঠিকাদার যুবলীগের বহিষ্কৃত নেতা গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমকে অস্ত্র মামলায় দেওয়া জামিন বাতিল করেছেন হাইকোর্ট।

রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে রোববার (৮ মার্চ) হাইকোর্টের বিচারপতি আসাদুজ্জামানের নেতৃত্বাধীন বেঞ্চ এই আদেশ দেন।

এর আগে সকালে রাষ্ট্রপক্ষ অস্ত্র মামলায় জি কে শামীমকে দেওয়া ছয় মাসের জামিন বাতিলে আবেদন করে। অন্য দিকে, জি কে শামীমের জামিনের সকল নথি তলব করেন প্রধান বিচারপতি।সংশ্লিষ্ট বেঞ্চের ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফজলুর রহমান খান সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন।

প্রসঙ্গত, যুবলীগের বহিষ্কৃত নেতা ও বিতর্কিত ঠিকাদার জি কে শামীমকে অস্ত্র মামলায় ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট। অত্যন্ত গোপনীয়তায় ৬ ফেব্রুয়ারি হাইকোর্ট থেকে ছয় মাসের জামিন নেন তিনি। তার জামিনের লিখিত আদেশ প্রকাশিত হয় ১২ ফেব্রুয়ারি। এই জামিনের বিষয়টি শনিবার (৭ মার্চ) প্রকাশ্যে এলে এ নিয়ে বিস্ময়ের সৃষ্টি হয়।

এর আগে শনিবার (৭ মার্চ) জি কে শামীমের আইনজীবী শওকত ওসমান জানিয়েছিলেন, গত ফেব্রুয়ারি মাসের ৪ ও ৬ তারিখে তিনি হাইকোর্টের দুই বেঞ্চ থেকে অস্ত্র ও মাদক আইনের দুই মামলায় জামিন পেয়েছেন। এর মধ্যে একটিতে এক বছর ও অপরটিতে ছয় মাসের জামিন পান তিনি। মানিলন্ডারিং ও দুদকের আরও দু’টি মামলা আছে সেগুলোর জন্য অলরেডি হলফনামা করা হয়েছে। তবে রাষ্ট্রপক্ষ এ বিষয়ে কিছু জানাতে পারেনি।

গত বছরের ২০ সেপ্টেম্বর রাজধানীর গুলশান এলাকা থেকে গ্রেপ্তার হন জি কে শামীম। তার বিরুদ্ধে অস্ত্র, মাদক, অর্থ পাচার ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মোট চারটি মামলা হয়।

এর আগে গত বছরের ২১ অক্টোবর জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে জি কে শামীমের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলায় শামীমের বিরুদ্ধে ২৯৭ কোটি ৯ লাখ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ থাকার অভিযোগ আনা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে