হোমপেজ আইন ও আদালত সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যায় দু’জন পুরুষ জড়িত

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যায় দু’জন পুরুষ জড়িত

405
0

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলা তদন্তের অগ্রগতি প্রতিবেদন অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে জমা দিয়েছেন র‍্যাব। প্রতিবেদনে বলা হয়েছে, এ হত্যাকাণ্ডে দুইজন অপরিচিত পুরুষ জড়িত ছিলেন। সাগর-রুনির ব্যবহৃত কাপড়ের সঙ্গে তাদের ডিএনএ’র মিল পাওয়া গেছে।

সোমবার (০২ মার্চ) বিকেলে সাগর-রুনির হত্যা মামলার অগ্রগতির এ প্রতিবেদন হাইকোর্টে জমা দেয়া হয়।
এর আগে, গেল নভেম্বরে আদালতের নির্দেশে মামলাটির সমস্ত নথিপত্র নিয়ে হাইকোর্টে হাজির হয়েছিলেন মামলার তদন্ত কর্মকর্তা। সেসময় তদন্তের অগ্রগতি নিয়ে হতাশা প্রকাশ করেছিল হাইকোর্ট।

এই মামলায় কারাগারে থাকা আসামি তানভীর হাসানের জামিন শুনানির সময় র‍্যাবের পক্ষ থেকে আদালতকে জানানো হয়েছিল চারজনের মধ্যে দুই জনের ডিএনএ রিপোর্ট পাওয়া গেছে। সবশেষ আজকে পাঠানো অগ্রগতি প্রতিবেদনে দু’জন অপরিচিত পুরুষের ডিএনএ পাওয়া গেছে বলে উল্লেখ করা হয়েছে।

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাজধানীর পূর্ব রাজাবাজারের বাসায় খুন হন সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি। এই মামলায় তদন্ত শেষ করার জন্য বিচারিক আদালত থেকে অন্তত ৭১ বার সময় নিয়েছে র‍্যাব। গত ১০ ফেব্রুয়ারি আদালতে মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন জন্য ধার্য ছিল। কিন্তু সেদিনও তদন্ত সংস্থা র‌্যাব প্রতিবেদন দাখিল করতে ব্যর্থ হয়। আদালতে আবারো সময় আবেদন করে সংস্থাটি। পরে ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৩ মাচ দিন ধার্য করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে