হোমপেজ আন্তর্জাতিক করোনাভাইরাস: চীনের একাধিক শীর্ষ কর্মকর্তা চাকরিচ্যুত

করোনাভাইরাস: চীনের একাধিক শীর্ষ কর্মকর্তা চাকরিচ্যুত

102
0

প্রাণঘাতী করোনাভাইরাসে মৃতের সংখ্যা এক হাজার ছাড়িয়ে যাওয়ার কারণে বেশ কয়েকজন উচ্চপদস্থ কর্মকর্তাকে চাকরিচ্যুত করেছে চীন সরকার।

চীনা কমিউনিস্ট পার্টি নেতৃত্বাধীন সরকারের কয়েক শীর্ষ প্রতিনিধিকেও সরিয়ে দেয়া হয়েছে। খবর বিবিসি। দায়িত্বে অবহেলা ও পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে না পারার অভিযোগে হুবেইপ্রদেশের হেলথ কমিশনের পার্টির সেক্রেটারি এবং কমিশনের প্রধানও চাকির হারিয়েছেন। একই কারণে চাকরিচ্যুত করা হয়েছে স্থানীয় রেড ক্রসের ডেপুটি ডিরেক্টরকেও।

এ ছাড়া প্রাদেশিক পার্টির দুই শীর্ষ কর্মকর্তাকে সরিয়ে দেয়া হয়েছে, তাদের জায়গায় দায়িত্ব দেয়া হয়েছে চীনা ন্যাশনাল হেলথ কমিশনের ডেপুটি ডিরেক্টরকে।এএফপি জানিয়েছে, চীনে প্রাণঘাতী করোনাভাইরাসে নতুন করে ১০৮ জন মারা গেছেন। এতে মঙ্গলবার সব মিলিয়ে মৃতের সংখ্যা বেড়ে এক হাজার ১৬ জনে দাঁড়িয়েছে। তবে নতুন করে আক্রান্তের সংখ্যা কমে গেছে।

১০ ফেব্রুয়ারি চীনের মূল ভূখণ্ডে নতুন করে দুই হাজার ৪৭৪ জন আক্রান্ত হয়েছেন। যেটি আগের দিনের তুলনায় তিন হাজার ৬২ জন কম। দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশন বলছে, এতে মোটা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪২ হাজার ৬৩৮ জন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে