হোমপেজ বিনোদন অস্কারের বিরল ক্লাবে স্কারলেট

অস্কারের বিরল ক্লাবে স্কারলেট

74
0

এবারের অস্কার পুরস্কারের মনোনয়ন তালিকা প্রকাশের সঙ্গে সঙ্গে হলিউড অভিনেত্রী স্কারলেট জোহানসন ঢুকে পড়লেন এক বিরল তালিকায়। এক অস্কারে একই সঙ্গে দুটি বিভাগ- সেরা অভিনেত্রী এবং সেরা পার্শ্ব-অভিনেত্রীর জন্য মনোনয়ন পেলেন তিনি।

স্কারলেটের আগে মাত্র ১১ জন এই বিরল সম্মান পেয়েছেন। ১৯৩৯ সালে ফে বেইনটার, ১৯৪৩ সালে টেরেসা রাইট, ১৯৪৫ সালে ব্যারি ফিৎজেরাল্ড, ১৯৮৩ সালে জেসিকা ল্যাং, ১৯৮৯ সালে সিগারনি উইভার, ১৯৯৩ সালে আল পাচিনো, ১৯৯৪ সালে হোলি হান্টার, একই বছর এমা থম্পসন, ২০০৩ সালে জুলিয়ান মুর, ২০০৫ সালে জেমি ফক্স, ২০০৮ সালে কেট ব্ল্যানচেট এই সম্মান পেয়েছিলেন। এ বছর পেলেন স্কারলেট।

‘ম্যারেজ স্টোরি’ ছবির জন্য সেরা অভিনেত্রী বিভাগে মনোনয়ন পেয়েছেন এই হলিউড তারকা। পাশাপাশি ‘জোজো র‌্যাবিট’ ছবির জন্য পেয়েছেন সেরা পার্শ্ব-অভিনেত্রীর মনোনয়ন। তবে একই সঙ্গে দুটি বিভাগ থেকেই অস্কার এখনও পর্যন্ত আগের ১১ জনের কেউই পাননি। তাই স্কারলেট যদি দুটি বিভাগেই অস্কার পান, তাহলে তিনি আরও এক বিরল সম্মান পেয়ে যাবেন। রবিবার বসতে চলেছে এবারের অস্কারের আসর।

‘অ্যাভেঞ্জার’ সিরিজের মতো জনপ্রিয় বাণিজ্যিক ফ্র্যানচাইজিতে কাজ করার পাশাপাশি স্কারলেট নিয়মিত অন্য ধরনের ছবিতেও অভিনয় করে যাচ্ছেন। ‘ম্যারেজ স্টোরি’ ছবির জন্য তিনি ইতিমধ্যেই গোল্ডেন গ্লোবে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছিলেন। যদিও সেই মঞ্চে পুরস্কার জিততে পারেননি অভিনেত্রী

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে