হোমপেজ সারা বাংলা লাগাতার অনশনে রাজশাহী পাটকলের চার শ্রমিক অসুস্থ

লাগাতার অনশনে রাজশাহী পাটকলের চার শ্রমিক অসুস্থ

44
0

লাগাতার আমরণ অনশনে রাজশাহী পাটকলের চার শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে এ কর্মসূচি চলাকালে তারা অসুস্থ হয়ে পড়েন। এ দিন টানা পঞ্চম দিনের মতো অনশন চলছিল।

অসুস্থ শ্রমিকরা হলেন- মুক্তিযোদ্ধা নওশাদ আলী, এমরান আলী, নজরুল ইসলাম এবং মো. ইসলাম। তাদের রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

গত রবিবার দুপুর থেকে রাজশাহী মহানগরীর উপকণ্ঠ কাটাখালি এলাকায় রাষ্ট্রায়ত্ত এই পাটকলের প্রধান ফটকের সামনে শ্রমিকরা কর্মসূচি শুরু করেন। বিকালে পাট ও বস্ত্রমন্ত্রীর সঙ্গে শ্রমিক নেতাদের বৈঠক হওয়ার কথা রয়েছে।

১১ দফা দাবি আদায়ে শ্রমিকরা অনশন কর্মসূচি পালন করছেন। রাতেও তারা থাকছেন পাটকলের সামনে। দাবি আদায়ে গত ১০ ডিসেম্বর দুপুর থেকে প্রথম দফায় আন্দোলন শুরু করেন তারা। পরে তাদের দাবি মেনে নেয়ার আশ্বাস দেওয়া হয়।

এরপর ১৪ ডিসেম্বর থেকে কেন্দ্রীয়ভাবে কর্মসূচি স্থগিত করা হয়। কিন্তু দাবি বাস্তবায়ন না করায় শ্রমিকরা আবার আন্দোলনে নেমেছেন। রাজশাহী পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের সভাপতি জিল্লুর রহমান জানান, তীব্র শীত উপেক্ষা করেই তারা কর্মসূচি পালন করছেন। অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন। তারপরও দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা ঘরে ফিরবেন না বলে ঘোষণা দেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে