হোমপেজ বিনোদন নাগরিক আইন সংশোধনী নিয়ে মুখ খুললেন সোনাক্ষী

নাগরিক আইন সংশোধনী নিয়ে মুখ খুললেন সোনাক্ষী

119
0

ভারতে সদ্য পাস হওয়া বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে গোটা দেশ জুড়ে চলছে বিক্ষোভ। সাধারণ মানুষের পাশাপাশি বলিউড সেলিব্রেটিদেরও একাংশও শুরু করেছেন বিক্ষোভ আন্দোলন। এবার নাগরিক আইন সংশোধনী নিয়ে মুখ খুললেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী সোনাক্ষী সিনহা।

দাবাং থ্রি-র প্রমোশনে হাজির হয়ে সিনেমার ব্যবসা নিয়ে প্রশ্ন করা হয় সোনাক্ষীকে। যার উত্তরে সোনাক্ষী বলেন, দাবাং থ্রি-র ব্যবসার চেয়েও বর্তমানে বেশি গুরুত্বপূর্ণ নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে প্রতিবাদ করা।

ব্যক্তিগতভাবে নিজের অভিনীত ওই চলচ্চিত্রের সাফল্যে খুশি জানিয়ে সোনাক্ষী বলেন, এই মুহূর্তে পুরো দেশ সিএএ’র বিরুদ্ধে আন্দোলনে এক হয়েছে। এবং এটি একটি সিনেমার চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ।

সম্প্রতি মুক্তি পেয়েছে সালমান খান অভিনীত চলচ্চিত্র দাবাং থ্রি। কিন্তু ভারতের নাগরিকত্ব আইনবিরোধী চলমান বিক্ষোভে ছবিটি কাঙ্ক্ষিত আয় করতে পারেনি। তবে এটা নিয়ে খুব একটা উদ্বিগ্ন নন চলচ্চিত্রটির নায়িকা সোনাক্ষী। তিনি বলেন, আমরা সবাই জানি সারাদেশে কী হচ্ছে। আমার মনে হয় মানুষ জানে কোনটা বেশি ‍গুরুত্বপূর্ণ।

সোনাক্ষী বলেন, আমি আমার দেশের মানুষের সঙ্গে আছি। তারা যেভাবে রাজপথে আন্দোলন করছে আমি তা অনুভব করতে পারি। আপনি তাদের কাছ থেকে অধিকার কেড়ে নিতে পারেন না। যারা তাদের আওয়াজ তুলেছে তাদের জন্য আমি খুবই গর্বিত। আমি তাদের সঙ্গে আছি।

বলিউডের প্রথম সারির তারকারা এখনও কেন এ বিষয়ে মন্তব্য করছেন না, এমন প্রশ্নের জবাবে এই অভিনেত্রী বলেন, আমার মনে হয় যাদের ইচ্ছা তারা আওয়াজ তুলবে, যাদের ইচ্ছা নেই তারা কিছু বলবে না। এটাও তাদের অধিকার।

সোনাক্ষী বলেন, আমার মনে হয় না তারা ভীত। কিন্তু তারা যখন রাজপথে নামে সব আলো তাদের দিকে চলে যায়, মিডিয়া তাদেরই খুঁজে ফেরে। এতে মূল আন্দোলন থেকে দৃষ্টি সরে যেতে পারে।… সবাই যদি বুঝতে পারে যে তারাও এই আন্দোলনের অংশ, তবে অবশ্যই তারা এগিয়ে আসবেন।

উল্লেখ্য, বিতর্কিত এ নাগরিক আইনের আইনের বিরুদ্ধে এরই মধ্যে কমল হাসান থেকে শুরু করে প্রিয়াঙ্কা চোপড়া পর্যন্ত অনেকেই মোদি সরকারের প্রতি ক্ষোভ জানিয়েছেন। নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদ করায়, বেটি বাঁচাও বেটি পড়াও এর ব্র্যান্ড অ্যাম্বাসাডার পদ থেকে পরিণীতি চোপড়াকে সরিয়ে দেওয়া হয়েছে। যদিও বিষয়টি নিয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। মুখ খোলেননি পরিণীতিও

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে