হোমপেজ সারা বাংলা তীব্র শীতে কুড়িগ্রামে ২৪ ঘণ্টায় ২১৬ রোগী হাসপাতালে

তীব্র শীতে কুড়িগ্রামে ২৪ ঘণ্টায় ২১৬ রোগী হাসপাতালে

141
0

এদের মধ্যে শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হয়েছে ১৪ জন শিশু এবং ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ২৮ জন

টানা ছয় দিনের মৃদু শৈত্যপ্রবাহে কুড়িগ্রামের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। দিনে সূর্যের দেখা না মেলায় তাপমাত্রা নিম্নগামীই থেকে যাচ্ছে। কনকনে ঠান্ডায় কাজে যেতে না পারায় চরম দুর্ভোগে পড়েছে নিম্ন আয়ের শ্রমজীবী মানুষা। স্থানীয় আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র জানায়, সোমবার (২৩ ডিসেম্বর) জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১.৩ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে হঠাৎ করে ঠাণ্ডা পড়ার কারণে শিশু ও বৃদ্ধরা শ্বাসকষ্ট, ডায়রিয়াসহ নানা শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছে। খোঁজ নিয়ে জানা যায়, জেলা সদরের জেনারেল হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে রোগীর সংখ্যা বাড়তে শুরু করেছে। এদের মধ্যে শিশু ও বৃদ্ধের সংখ্যাই বেশি।

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. শাহিনুর রহমান সরদার জানান, গত ২৪ ঘণ্টায় কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ২১৬ জন রোগী ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। এদেরমধ্যে শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হয়েছে ১৪টি শিশু এবং ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ২৮ জন।

এদিকে তীব্র শীতে সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছেন চরাঞ্চলের মানুষরা। কনকনে ঠাণ্ডায় খড়-কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন তারা। অনেকেই ছুটছেন পুরাতন গরম কাপড়ের দোকানে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে