হোমপেজ বিনোদন আন্দোলনের প্রভাব পড়েছে বলিউড বক্স অফিসেও

আন্দোলনের প্রভাব পড়েছে বলিউড বক্স অফিসেও

225
0

এই মুহূর্তে ভারতের চলমান অস্থির পরিস্থিতির কথা বিবেচনা করে বক্স অফিস বিশেষজ্ঞরা ধারণা করছেন, পরিবর্তিত পরিস্থিতির কারণে ‘দাবাং থ্রি’র ব্যবসা ১৫ থেকে ২০ শতাংশ কমে যেতে পারে

বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে বিক্ষোভে উত্তাল পুরো ভারত। দেশটির আসাম থেকে অরুণাচল সর্বত্র চলছে জোরদার আন্দোলন। আইনের বিরুদ্ধে মাঠে নেমে এসেছে ছাত্র থেকে শুরু করে সাধারণ মানুষেরা। বিপর্যস্ত হয়ে পড়েছে জীবনযাত্রা। ভারতের বিভিন্ন রাজ্যে পুলিশের গুলি ও সংঘর্ষে অন্তত নিহত হয়েছেন ২৩ জন। যার আঁচ পড়েছে বলিউড ছবির ব্যবসাতেও।

শুক্রবার (২০ ডিসেম্বর) ভারতের প্রায় তিনহাজার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সালমান খান অভিনীত বহুল প্রতীক্ষিত ছবি “দাবাং থ্রি”। চলচ্চিত্র বিশ্লেষকরা ধারণা করছিল দাবাং সিরিজের তিন নম্বর ছবিটি আগের দু’টি ছবির ব্যবসাকেও ছাড়িয়ে যাবে। ছবিটির মধ্যে তার সব মশলা আর লক্ষণও ছিল। মুক্তির প্রথমদিনে ব্যবসাও মন্দ করেনি। প্রথমদিনে “দাবাং থ্রি” ২৪ কোটি রুপির মতো ব্যবসা করেছে। প্রথমদিনের ব্যবসা অনুপাতে তা মোটেও খারাপ কোনও অংক না। কিন্তু ছবিটি নিয়ে আরও বেশি প্রত্যাশা ছিল সালমান খানসহ অন্য প্রযোজক-পরিচালকের। 

তবে, এই মুহূর্তে ভারতের চলমান অস্থির পরিস্থিতির কথাও বিবেচনায় রাখতে হচ্ছে তাদের। বক্স অফিস বিশেষজ্ঞরা ধারণা করছেন, পরিবর্তিত পরিস্থিতির কারণে দাবাং থ্রি’র ব্যবসা ১৫ থেকে ২০ শতাংশ কমে যেতে পারে।

অবশ্য, এতকিছুর মধ্যেও অগ্রিম বুকিংমানির দিক থেকে “দাবাং থ্রি” চতুর্থ অবস্থান দখল করেছে। আর সব ঠিক থাকলে “দাবাং থ্রি” হতে যাচ্ছে বছরের দ্বিতীয় সেরা ছবি যেটি উৎসবে মুক্তি না পেয়েও দারুণ ব্যবসা করেছে। ছবিটিতে সালমান খানের বিপরীতে দেখা যাবে সোনাক্ষী সিনহাকে। এছাড়াও এবার এতে আরও অভিনয় করছেন আরবাজ খান, সুদীপ, সাঈ মাঞ্জেকর প্রমুখ।

অন্যদিকে, প্রথম অবস্থানে আছে প্রভাস আর শ্রদ্ধা কাপুর অভিনীত ছবি “সাহো”। প্রথমদিনেই ২৫ কোটি রুপির বেশি আয় করা ছবিটির সর্বমোট আয় ছিল ২৫৮ কোটি রুপি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে