শনিবার, ২৪ Jul ২০২১, ০২:৪৭ অপরাহ্ন

২৪ ঘণ্টায় আরও ২০৪ জনের মৃত্যু

২৪ ঘণ্টায় আরও ২০৪ জনের মৃত্যু

আল আমিন,বিশেষ প্রতিনিধি, প্রাণঘাতী মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২০৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট প্রাণহানীর সংখ্যা ১৭ হাজার ৬৬৯ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৮ হাজার ৪৪৯ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ লাখ ৯২ হাজার ৪১১ জনে।

শনিবার (১৭ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। গতকাল দেশে মৃত্যু হয়েছিল ১৮৭ জনের এবং শনাক্তের সংখ্যা ছিল ১২ হাজার ১৪৮ জন।

এর আগে,বৃহস্পতিবার ২২৬ জনের মৃত্যু হয়। বুধবার ২১০, মঙ্গলবার ২০৩, সোমবার ২২০ ও রোববার রেকর্ড ২৩০ জন মারা যান। তার আগে গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে মৃতের সংখ্যা ২০০ ছাড়ায়। এদিন মৃত্যু হয় ২০১ জনের।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৯ হাজার ২১৪ জনের। অন্যদিকে, শুক্রবার দেশে নমুনা সংগ্রহ করা হয় ৪৫ হাজার ৪৫ জনের। পরীক্ষা করা হয় ৪১ হাজার ৯৪৭টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ছিল ২৮ দশমিক ৯৬ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছিল ৭১ লাখ ৮৬ হাজার ৩৮৭টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৫ দশমিক ০৮ শতাংশ।

এদিকে, বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্তের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ১৯ কোটি ২ লাখ ছাড়িয়েছে। শনিবার বিকাল ৫ টা পর্যন্ত পাওয়া রিপোর্ট অনুসারে, বিশ্বে গেল ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছে ৫ লাখ ৬২ হাজার ৮০০ জন। একই সময়ে করোনায় নতুন করে মারা গেছে ৮ হাজার ৬৫৩ জন।

করোনাভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ১৯ কোটি ২ লাখ ৭০ হাজার ৮৬২ জনে। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪০ লাখ ৯১ হাজার ৪৮৯ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৭ কোটি ৩৪ লাখ ৭৯ হাজার ৮৯৩ জন।

এদিকে, করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখনো বিশ্বে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩ কোটি ৪৯ লাখ ২৯ হাজার ৮৫৬ জন। এতে মৃত্যু হয়েছে ৬ লাখ ২৪ হাজার ৬০৬ জন।

অন্যদিকে করোনা শনাক্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩ কোটি ১০ লাখ ৬৩ হাজার ৯৮৭ জন। এতে মৃত্যু হয়েছে ৪ লাখ ১৩ হাজার ১২৩ জনের। আর এ মহামারি থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ২ লাখ ২০ হাজার ১৮৩ জন।

তৃতীয় অবস্থানে রয়েছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল। যদিও মৃত্যুর দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে তারা। সেখানে এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৪০ হাজার ৫০০ জনের। এছাড়া এখন পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে ১ কোটি ৯৩ লাখ ৮ হাজার ১০৯ জন। এছাড়া দেশটিতে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১ কোটি ৭৯ লাখ ৫১ হাজার ৬৯৯ জন।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest