মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০১:৩৫ অপরাহ্ন

মহানবীকে (স.) নিয়ে ম্যাক্রোর মন্তব্য, ফ্রান্স দল ‘ছাড়ছেন’ পগবা

মহানবীকে (স.) নিয়ে ম্যাক্রোর মন্তব্য, ফ্রান্স দল ‘ছাড়ছেন’ পগবা

আন্তর্জাতিক সন্ত্রাসবাদের উৎস ইসলাম- ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোর এমন মন্তব্যের পর ফ্রান্সের তারকা ফুটবলার পল পগবা দেশটির হয়ে খেলা ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে বিভিন্ন সংবাদমাধ্যমে খবর এসেছে।

ইসলাম ও নবী মুহাম্মদ (স.) প্রসঙ্গে শুক্রবার ম্যাক্রোর বেশকিছু আপত্তিকর মন্তব্য ও কটাক্ষের জের ধরে ম্যানচেস্টার ইউনাইটেড তারকা পগবা এই সিদ্ধান্ত নেন বলে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সানের একটি প্রতিবেদনে বলা হয়েছে।

সম্প্রতি ফ্রান্সে একটি স্কুলের ক্লাসে নবী মুহাম্মদ (স.) এর ব্যাঙ্গাত্মক কার্টুন নিয়ে আলোচনা করার পর হত্যাকাণ্ডের শিকার হন এক শিক্ষক। শুরু থেকেই ম্যাক্রো বলে আসছেন, এর পেছনে ইসলামি সন্ত্রাসীরা জড়িত।

নিহত শিক্ষক স্যামুয়েল প্যাটিকে ফ্রান্সের সর্বোচ্চ সম্মানে ভূষিত করে দেশটির সরকার। সেই সঙ্গে ইসলাম ও মুসলমানদের নিয়ে আরো সমালোচনা মুখর হন প্রেসিডেন্ট ম্যাক্রো। দৃষ্টতার সঙ্গে তিনি জানান, ফ্রান্স নবী মুহাম্মদের ব্যাঙ্গাত্মক কার্টুন ছাপানো বন্ধ করবে না।

এসবের জের ধরে দেশটিতে একটি মসজিদ বন্ধ করে দেয় ফ্রান্স সরকার। এছাড়া প্যারিসে হিজাব পরিহিত দুই নারীও ছুরি হামলার কবলে পড়েন। ফ্রান্সের হয়ে আন্তর্জাতিক ফুটবলে ইসলাম ধর্মাবলম্বী পগবার বিদায়ের পেছনে এ সবকে কারণ উল্লেখ করা হয়েছে সংবাদমাধ্যমে আসা প্রতিবেদনগুলোতে।

অবশ্য ফ্রেঞ্চ ফুটবল অ্যাসোসিয়েশন পগবার অবসর নিয়ে আনুষ্ঠানিকভাবে কিছুই জানায়নি।

২৭ বছর বয়সী মিডফিল্ডারও আনুষ্ঠানিক কোনো বক্তব্য দেননি। রেড ডেভিল তারকার আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানার বিষয়টি দ্য সান জানিয়েছে, এক অ্যারাবিক ওয়েবসাইটের বরাতে।

প্যারিসের উপকণ্ঠে ১৯৯৩ সালে জন্ম নেয়া পগবার ফ্রান্সের জার্সিতে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয় ২০১৩ সাল। ২০১৮ সালে রাশিয়ায় দলের বিশ্বকাপ জেতায় গুরুত্বপূর্ণ অবদান ছিল তার।

আন্তর্জাতিক ফুটবলে এখন পর্যন্ত ম্যাচ খেলেছেন ৭২টি; মাঝ মাঠের খেলোয়াড় হলেও গোল করেছেন ১০টি। আর ক্লাব ফুটবলে পগবা ম্যানচেস্টার ইউনাইটেডের অন্যতম সেরা তারকা।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest