শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০১:৪৯ অপরাহ্ন

প্রথম শ্রেণির ক্রিকেটে ফের খেলা উচিত ধোনির: কপিল

প্রথম শ্রেণির ক্রিকেটে ফের খেলা উচিত ধোনির: কপিল

চব্বিশ ঘণ্টা আগে তিনি জানিয়ে দেন, এটাই তার শেষ আইপিএল ম্যাচ নয়। মাহেন্দ্র সিংহ ধোনির সেই মন্তব্য নিয়ে সরব হলেন ১৯৮৩ বিশ্বকাপজয়ী সাবেক ভারত অধিনায়ক কপিল দেব।

তিনি জানান, উপযুক্ত প্রস্তুতি এবং ম্যাচ ফিট হয়ে মাঠে না নামলে পরবর্তী আইপিএলে এবারের মতোই হতাশাজনক পারফরম্যান্স হবে ধোনির। তাই আগামী বছর আইপিএলে খেলার আগে তাকে বেশি করে ঘরোয়া ক্রিকেটের ম্যাচ খেলতে হবে।

এবিপি নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে কপিল বলেন, ‍যদি ধোনি মনে করে প্রত্যেক বছর আইপিএল খেলে যাবে, তা হলে ওর পক্ষে ভালো খেলা অসম্ভব। ওর বয়স এখন ৩৯ বছর। এই বয়সে ও যতো বেশি খেলবে ততই শরীর পরিশ্রমের জন্য তৈরি থাকবে।

তিনি বলেন, ‍১০ মাস কোনো ধরনের ক্রিকেট না খেলে হঠাৎ আইপিএলে নামলে বোঝা যাবে অবস্থা কতোটা দুর্বিষহ হয়। ধোনির উচিত প্রথম শ্রেণির ক্রিকেটে ফের খেলা শুরু করা।

যদিও জনপ্রিয়তার জন্য ধোনির আইপিএল খেলা উচিত বলে মনে করেন চেন্নাই সুপার কিংসে তার সতীর্থ এবং সাবেক ক্রিকেটারেরা। রোববারের ম্যাচের পরেই বিষয়টি নিয়ে দীর্ঘক্ষণ আড্ডা দেন ফ্যাফ ডুপ্লেসি এবং লুনগি এনগিডি। যা প্রকাশ হয়েছে আইপিএলের টুইটার হ্যান্ডলে।

সেখানেই এনগিডিকে ডুপ্লেসি বলেন, ‍সিএসকে’র কথা আলোচনায় উঠলেই এম এস ধোনির নাম আসবে। আইপিএলের দর্শকও ধোনির খেলা দেখতে চায়। কারণ তাকে দর্শকেরা ভালোবাসে। তাহলে ও কেন খেলবে না?

তিনি বলেন, এখনো ক্রিকেটই ধোনির প্রেরণা। অনুশীলনে কোনো বিরাম নেই। চাপের মুখে এ রকম বিশাল অভিজ্ঞতাসম্পন্ন বড় মাপের ক্রিকেটারকে তো লাগবে। দেখে নিও আগামী বছর ধোনি আরো শক্তিশালী হয়ে আইপিএলে খেলবে। ওর অবসর নিয়ে অনেক গুজব ভেসে বেড়ায়। তা উড়িয়ে দিয়েছে এমএস।

একটি ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে সাবেক ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভনও জানিয়েছেন, ধোনির মতো ক্রিকেটারের ভরা স্টেডিয়ামের সামনে ক্রিকেট থেকে অবসর নেওয়া উচিত।

তার কথায়, ‍দর্শকহীন স্টেডিয়ামে ওর মতো ক্রিকেটারের অবসর হতে পারে না। দর্শকঠাসা স্টেডিয়ামে ধোনির অবসর দেখতে চাই আমিও। আর ও সেটার যোগ্যও।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest