সোমবার, ১৪ Jun ২০২১, ০৮:৪৪ অপরাহ্ন

প্রথম জয় খেলাঘরের মিরাজ-জহুরুলের ব্যাটে

প্রথম জয় খেলাঘরের মিরাজ-জহুরুলের ব্যাটে

মিরপুর শেরে-ই-বাংলায় ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের তৃতীয় ম্যাচে লিজেন্ডস অব রূপগঞ্জের মুখোমুখি হয়েছিল খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। এই ম্যাচে মেহেদী হাসান মিরাজ এবং জহুরুল ইসলাম অমির হাফ সেঞ্চুরির সুবাদে প্রথম জয় তুলে নিয়েছে তারা। আগে ব্যাট করে আল-আমিনের প্রথম টি-টোয়েন্টি হাফ সেঞ্চুরিতে খেলাঘরকে ১৩৯ রানের লক্ষ্য ছুড়ে দেয় রূপগঞ্জ। সেই লক্ষ্য জহুরুলের দল পাড়ি দেয় ৩ উইকেট হারিয়ে ৩ বল বাকি থাকতেই। ফলে ৭ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে খেলাঘর। সহজ লক্ষ্যে খেলতে নেমে ২৫ রানের মধ্যে দুই ওপেনার সাদিকুর রহমান এবং ইমতিয়াজ হোসেনের উইকেট হারায় দলটি। দুজনের আউট হয়েছেন ৯ রান করে।

৪.২ ওভারে জুটিবদ্ধ হন মিরাজ ও জহুরুল। তারপর সতর্ক ব্যাটিং করে গেছেন তারা। ডট বল ও সিঙ্গেলের আধিক্য থাকলেও বাউন্ডারি-ওভার বাউন্ডারিতে তা পুষিয়ে দিয়ে রানের চাকা সচল রাখেন দুই ব্যাটসম্যান। দলকে জিতিয়ে মাঠ ছাড়ার পথে ছিল এই জুটি। কিন্তু লক্ষ্য থেকে ১৭ রান দূরে থাকতে আউট হন মিরাজ। ৩৯ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করে মুক্তার আলীর বলে ৪৫ বলে ৬ চার ও ১ ছয়ে ৫৪ রান করে সানজামুল ইসলামের ক্যাচ হন তিনি।

৯৭ রানের জুটি ভাঙার পর দলের দায়িত্ব নেন জহুরুল। দলকে জেতানোর পাশাপাশি হাফ সেঞ্চুরির লক্ষ্যও ছিল তার। শেষ ওভারে খেলাঘরের দরকার ছিল ৮ রান, আর ফিফটির জন্য জহুরুলের লাগতো ৫ রান। সোহাগ গাজীর বোলিংয়ে প্রথম বলে একটি রান নিয়ে তাকে স্ট্রাইকে পাঠান সালমান হোসেন। টানা দুটি চার মেরে হাফ সেঞ্চুরিও করেন এবং দলকে জেতান জহুরুল। ৪৪ বলে ৫৩ রানে সাজানো ছিল অধিনায়কের ইনিংসটি।

তার আগে টস হেরে ব্যাটিং করতে নেমে ২২ বল খেলে রূপগঞ্জের ওপেনার সাদমানের করেন ৮ রান। মাসুম খানের বলে দৃষ্টিকটুভাবে আউট হন এই বাঁহাতি ব্যাটসম্যান। একই ওভারে নাঈম ইসলামকেও শিকার করেন মাসুম। পাওয়ারপ্লের ৬ ওভারে রূপগঞ্জ ২টি উইকেট হারিয়ে সংগ্রহ করে ২৬ রান। রূপগঞ্জের রানের চাকা সচল রেখেছিলেন আজমির। ২১ বলে ২৮ রান করে লেগ স্পিনার রিশাদ হোসেনের শিকারে পরিণত হয়ে মাঠ ছাড়েন তিনি।

আজমিরের ইনিংসে ছিল ৩টি চার ও ১টি ছক্কা। এতে ৪৫ রানে ৩টি উইকেট হারায় রূপগঞ্জ। চতুর্থ উইকেটে জুটি গড়েন আল আমিন জুনিয়র ও সাব্বির রহমান। আল আমিন বলের সাথে পাল্লা দিয়ে রান তুলতে থাকলেও ধীরগতিতে শুরু করেন সাব্বির। ২টি চারের সাহায্যে ২১ বলে ২৩ রান করে সাব্বির শিকার হন মিরাজের বলে। একপ্রান্ত আগলে রেখে হাফ সেঞ্চুরি তুলে নেন আল আমিন। ৪০ বলে ৫০ রান স্পর্শ করেন এই ডানহাতি ব্যাটসম্যান। ৪২ বলে ৫১ রান করে শেষ ওভারে খালেদ আহমেদের বলে আউট হন আল আমিন। জাকের আলি অনিক ১ চার ও ১ ছক্কায় ১২ বলে ১৯ রান করে অপরাজিত থাকেন। খেলাঘরের পক্ষে মাসুম ২টি উইকেট শিকার করেন।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest