রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০১:৫৭ পূর্বাহ্ন

টাইগারদের আজ হোয়াইটওয়াশ এড়ানোর লড়াই

টাইগারদের আজ হোয়াইটওয়াশ এড়ানোর লড়াই

অনলাইন ডেস্ক: বিশ্বকাপ থেকে দুঃস্বপ্ন সঙ্গী করে ফিরেছে টাইগারর। টি-টোয়েন্টির বৈশ্বিক আসরের সুপার টুয়েলভে একটি জয়ও ধরা দেয়নি। অধরা সেই জয়ের খুঁজেই পাকিস্তানের বিপক্ষে দুটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। কিন্তু জয় সোনার হরিণ হয়ে রয়ে গেছে। দুটি ম্যাচই জিতে নিয়েছে পাকিস্তান। সুবাদে তিন ম্যাচের সিরিজটাও হাতছাড়া হয়েছে টাইগারদের।

টানা দুই ম্যাচ হেরে দেয়ালে পিঠ ঠেকে গেছে। তাই লাল-সবুজের প্রতিনিধিদের জয় আজ চাই-ই-চাই। আজ ফের সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি খেলতে মাঠে নামছে কোচ রাসেল ডমিঙ্গোর শিষ্যরা। বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার মাঠের লড়াই শুরু দুপুর ২টায়। ভেন্যু সেই একই। মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম।

বাংলাদেশ আগের দুই ম্যাচ হারলেও তৃতীয় ম্যাচটি হাতছাড়া করতে নারাজ। যে করেই হোক জিততে চায় তারা। সান্ত্বনার জয় হলেও সেটা পেতে মরিয়া ক্যাপ্টেন মাহমুদউল্লাহ রিয়াদের দল। কেননা হারের পথ থেকে সরে দাঁড়াতে চায় টাইগাররা। জয়ের ধারায় ফিরতে চায় দেশের ক্রিকেটাররা। সিরিজটা শেষ করতে চায় তারা ২-১ ব্যবধানে। লক্ষ্যটা সামনে রেখে দলে আনা হয়েছে পরিবর্তন।

পাকিস্তানের বিপক্ষে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টির জন্য বাংলাদেশ দলে অন্তর্ভুক্ত হয়েছেন পারভেজ হোসেন ইমন।অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী এ ব্যাটসম্যানের সঙ্গে ডাক পেয়েছেন অনেক দিন ধরে জাতীয় দলের হয়ে না খেলা পেসার কামরুল ইসলাম রাব্বিও। ইমন-রাব্বি জায়গা পাওয়ায় টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েছেন সাইফ হাসান। এখন টেস্ট দলের ক্যাম্পে যোগ দেবেন তরুণ এ ওপেনার।

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে টপ-অর্ডার থেকে রান পাচ্ছে না টাইগাররা। এ জন্য ইমনকে দলে ঢুকানো হয়েছে। পেসার মুস্তাফিজুর রহমান ও শরীফুল ইসলাম চোট পেয়েছেন। তাদের ব্যাক আপ হিসেবে দলে এসেছেন রাব্বি।

কিন্তু বিশ্বকাপের দুরন্ত ফর্মটা বইয়ে নিয়ে আসা পাকিস্তান বিন্দুমাত্র ছাড় দিতে নারাজ। তারা জয়ের ধারা অব্যাহত রাখতে চাচ্ছে মনে-প্রাণেই। থেকে যেতে চাচ্ছে তারা জয়ের ধারায়। সঙ্গে ক্যাপ্টেন বাবর আজমের দল স্বাগতিকদের ৩-০ ব্যবধানে করতে চায় হোয়াইটওয়াশ।

পাকিস্তানের ব্যাটসম্যান ফখর আজম দ্বিতীয় ম্যাচ শেষে বলেন, এখন তারা সামনে তাকিয়ে হোয়াইটওয়াশ করার লক্ষ্য পূরণের দিকে, ‘দেশের বাইরে খেললে জয় সবসময়ই গুরুত্বপূর্ণ। আমরা চেষ্টা করব তৃতীয় ম্যাচ জিততে এবং ৩-০ ব্যবধানে সিরিজ শেষ করতে।’

পাকিস্তান তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে টাইগাদের হোয়াইটওয়াশ করে নাকি বাংলাদেশ শেষ ম্যাচে ঘুরে দাঁড়িয়ে অতিথিদের হারের তেতো স্বাদ হজম করতে বাধ্য করে। সেটাই এখন দেখার বিষয়। এজন্য ক্রিকেট প্রেমীদের তাকিয়ে থাকতে হবে আজকের ম্যাচের দিকে।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest