বৃহস্পতিবার, ৩০ Jun ২০২২, ১১:০১ পূর্বাহ্ন

আজ ঢাকায় আসছে ফিফা বিশ্বকাপ ট্রফি

আজ ঢাকায় আসছে ফিফা বিশ্বকাপ ট্রফি

৩৬ ঘণ্টার জন্য ফিফা বিশ্বকাপ ট্রফি আজ (বুধবার) রাজধানী ঢাকায় এসে পৌঁছাবে। ফলে বাংলাদেশের ফুটবল ভক্তরা সবচেয়ে মর্যাদাপূর্ণ এবং জমকালো ট্রফিটি প্রত্যক্ষ করার সুযোগ পেতে যাচ্ছেন।

১৯৯৮ সালের ফরাসি বিশ্বকাপজয়ী মিডফিল্ডার ক্রিশ্চিয়ান কারেম্বুসহ সাত সদস্যের ফিফা প্রতিনিধি দল একটি চার্টার্ড ফ্লাইটে ফিফা আসল বিশ্বকাপ ট্রফিটি নিয়ে ঢাকায় আসছেন। বুধবার (৮ জুন) বেলা ১১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তারা পৌঁছাবেন বলে আশা করা হচ্ছে।

বিমানবন্দরে ট্রফি গ্রহণ করবেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী এম সালাহউদ্দিন, বাফুফে সদস্য ও কোকাকোলার কর্মকর্তারা।বাংলাদেশ সফরে প্রথম দিনে বিকেল ৪টায় ট্রফিটি রাষ্ট্রপতি ভবন ‘বঙ্গভবনে’ এবং সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রীর বাসভবন ‘গণভবনে’ নিয়ে যাওয়া হবে।

বৃহস্পতিবার বিশ্বকাপ ট্রফিটি ফুটবল ভক্তদের দেখানোর জন্য রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে নিয়ে যাওয়া হবে এবং সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত ছবি তোলা যাবে।

পরে ওইদিন বিকেল সাড়ে ৪টায় ট্রফিটি বনানীর আর্মি স্টেডিয়ামে নিয়ে যাওয়া হবে। সেখানে বাংলাদেশে বিশ্বকাপ ট্রফির সফর উপলক্ষে একটি কনসার্টের (সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত) আয়োজন করা হয়েছে। সেখানে সন্ধ্যা ৬টা থেকে ৭টা পর্যন্ত ফুটবলপ্রেমীদের জন্য ট্রফিটি আবার প্রদর্শন করা হবে।

বিশ্বের সবচেয়ে লোভনীয় ট্রফিটি বৈশ্বিক সফরে সর্ব প্রথম ১২ মে দুবাই পৌঁছে। এ বছরের নভেম্বর-ডিসেম্বরে আসন্ন কাতার বিশ্বকাপে অংশগ্রহণকারী ৩২টি দেশসহ ৫১টি দেশে সফর করার কথা রয়েছে। ট্রফিটি বাংলাদেশ থেকে চলে যাবে শুক্রবার (১০ জুন) দুপুর ১২টা ২০ মিনিটে।

এর আগে, ব্রাজিলে ফিফা বিশ্বকাপ-২০১৪ এর আগে ২০১৩ সালে ট্রফিটি বাংলাদেশে এসেছিল। সূত্র : ইউএনবি


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest