বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ১০:০৬ পূর্বাহ্ন

(আইপিএল) থেকে অবসর নিতে পারে ধোনি

(আইপিএল) থেকে অবসর নিতে পারে ধোনি

বাংলাদেশের বিপক্ষে ২০০৪ সালে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া ভারতীয় দলের কিংবদন্তি এমএস ধোনি শিগগিরই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকে অবসর নিতে পারেন বলে মনে করা হচ্ছে। তিনি আন্তর্জাতিক ক্রিকেটের দীর্ঘ ১৬ বছরের ক্যারিয়ার থেকে অবসর নেয়ার মাত্র দুই মাস পরে এ খেলার মাল্টি-বিলিয়ন ডলারের সংক্ষিপ্ত সংস্করণের আসর আইপিএলকেও বিদায় জানবেন বলে কথা ভেসে বেড়াচ্ছে।

সম্প্রতি ধোনি মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংসের মধ্যকার আইপিএল ম্যাচ শেষে পান্ডিয়া ভাই- হার্দিক ও কুণালকে তার সাত নম্বর জার্সি দিয়ে দিলে সাবেক জাতীয় অধিনায়কের অবসরের জল্পনার পালে আরও হাওয়া লাগে। এর আগের রাজস্থান রয়্যালসের বিপক্ষ ম্যাচের পরও ধোনি তার জার্সি দিয়ে দিয়েছিলেন।

সংযুক্ত আরব আমিরাতে চলমান আইপিএল ২০২০-এ ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস এখন পর্যন্ত তাদের খেলা ১১ ম্যাচের মধ্যে আটটিতে হেরে খুব বাজে সময় পার করছে।

ভারতীয় ক্রিকেট দলের ৩৯ বছর বয়সী সাবেক অধিনায়ক ধোনি গত ১৫ আগস্ট ইনস্টাগ্রামে এক ভিডিও বার্তার মাধ্যমে এক দিনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়ার ঘোষণা দেন। এর আগে টেস্ট ক্রিকেটে ৯০ ম্যাচে ৪,৮৭৬ রান করে ২০১৪ সালে ধোনি অবসর নেন। তবে, সীমিত ওভারের খেলা চালিয়ে যান তিনি।

২০১৭ সালে ভারতের ওয়ানডে দলের হয়ে ১০ হাজার ৭৩৩ রান করা ধোনি অধিনায়ক পদ থেকে সরে আসেন। তিনি জাতীয় দলের হয়ে ৫৩৮টি ম্যাচে মোট ১৭ হাজার ২৬৬ রান, ১৬ সেঞ্চুরি, ১০৮ ফিফটি, ৩৪৯ ছক্কা ও ৮২৯ ডিসমিস্যাল করেন।

২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০১১-তে এক দিনের ক্রিকেট বিশ্বকাপ এবং ২০১৩ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জেতা ধোনিকে সীমিত ওভারের আন্তর্জাতিক ম্যাচে ভারতের সবচেয়ে সফল অধিনায়ক হিসেবে বিবেচনা করা হয়।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest