শনিবার, ০৮ মে ২০২১, ০৪:৪৩ পূর্বাহ্ন

হঠাৎ বেড়েছে বিশ্বব্যাপী করোনাক্রান্তের সংখ্যা

হঠাৎ বেড়েছে বিশ্বব্যাপী করোনাক্রান্তের সংখ্যা

বিশ্বব্যাপী প্রাণঘাতী মহামারী করোনাভাইরাসে গত একদিনে আক্রান্ত হয়েছেন ৫ লাখের বেশি মানুষ। অপরদিকে একই সময়ে আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজারের বেশি মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৪৭ লাখ ৪৮ হাজার ৫৭৭ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১ লাখ ৭৯ হাজার ৫৭ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন কোটি ২৭ লাখের বেশি মানুষ।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে ভারত, ব্রাজিল, রাশিয়া, কলম্বিয়া, পেরু, মেক্সিকো, স্পেন, দক্ষিণ আফ্রিকা, আর্জেন্টিনা। তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রের সবকটি অঙ্গরাজ্যেই বাড়ছে করোনার সংক্রমণ। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯১ লাখ ২০ হাজার ৭৫১ জন। মৃত্যু হয়েছে দুই লাখ ৩৩ হাজার ১৩০ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮০ লাখ ৩৮ হাজার ৭৬৫ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ২০ হাজার ৫৬৩ জনের। তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫৪ লাখ ৬৯ হাজার ৭৫৫ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৫৮ হাজার ৪৬৮ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৬৩ হাজার ৯৭৬ জন। এর মধ্যে মারা গেছেন ২৬ হাজার ৯৩৫ জন। পঞ্চম স্থানে উঠে আসা ফ্রান্সে করোনায় আক্রান্তের সংখ্যা ১২ লাখ ৩৫ হাজার ১৩২ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৫ হাজার ৭৮৫ জনের।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest