বুধবার, ১২ মে ২০২১, ০২:৪১ অপরাহ্ন

স্থায়ীভাবে বন্ধ হলো ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট

স্থায়ীভাবে বন্ধ হলো ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দিয়েছে শুক্রবার এক বিবৃতিতে টুইটার বলেছে, সহিংসতায় উসকানি দেয়ার আশঙ্কায় এ ব্যবস্থা নেয়া হয়েছে। খবর বিবিসির। ট্রাম্পের টুইটার একাউন্টের ফলোয়ার সংখ্যা ছিল আট কোটি ৮০ লাখ। ওয়াশিংটন ডিসির ক্যাপিটল ভবনে বুধবার ট্রাম্প সমর্থক উগ্র শ্বেতাঙ্গ দাঙ্গাবাজদের নজিরবিহীন হামলার পর ট্রাম্পের টুইটার একাউন্ট ১২ ঘণ্টার জন্য সাময়ীক ভাবে বন্ধ করে দেয়া হয়েছিল।

টুইটার প্ল্যাটফর্ম ব্যবহার করে ওই দাঙ্গাবাজদের উদ্দেশে ট্রাম্পের উসকানিমূলক বক্তব্যের পর তারা ক্যাপিটল ভবনে হামলা চালায় এবং এর ফলে এক নারী ও এক পুলিশ কর্মকর্তাসহ পাঁচজন নিহত হন।

টুইটার এক টুইটে বলেছে, ডোনাল্ড ট্রাম্পের একাউন্ট (@realDonaldTrump) থেকে দেয়া সাম্প্রতিক পোস্টগুলো গভীরভাবে পর্যবেক্ষণ করার পর একাউন্টটি চিরতরে বন্ধ করে দেয়া হয়েছে।

আবারও দাঙ্গায় উসকানি দেয়ার আশঙ্কায় এ ব্যবস্থা নেয়া হয়েছে বলে ওই টুইটে উল্লেখ করা হয়েছে। একটি ব্লগ পোস্ট প্রকাশ করে টুইটার ট্রাম্পের একাউন্ট বন্ধ করার কারণ বিস্তারিত ব্যাখ্যা করেছে

ক্যাপিটল ভবনে বুধবার মার্কিন সিনেট এবং প্রতিনিধি পরিষদের যৌথ অধিবেশন বসে জো বাইডেনের বিজয় নিশ্চিত করার জন্য ইলেক্টোরাল ভোটের আনুষ্ঠানিক গণনা করা হয়।

সেসময় ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা মার্কিন কংগ্রেসে হামলা চালায় এবং তাতে অন্তত ৫ জন নিহত হয়। এছাড়া ট্রাম্প সমর্থকরা ক্যাপিটাল ভবনে ব্যাপক ভাঙচুর ও লুটতরাজ চালায়।

এ ঘটনাকে সমর্থন করে দাঙ্গাকারীদেরকে ‘দেশপ্রেমিক’ বলে অভিহিত করে ট্রাম্প নিজেই টুইটার ও ফেইসবুকে পোস্ট দেন।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest