সোমবার, ১৪ Jun ২০২১, ০৯:০৫ অপরাহ্ন

ভিয়েতনামে ব্যারাকে ভূমিধস, ২২ সেনা নিখোঁজ

ভিয়েতনামে ব্যারাকে ভূমিধস, ২২ সেনা নিখোঁজ

ঢাকা : ভিয়েতনামের মধ্যপ্রদেশ কোয়াং ত্রিতে এক সেনা ব্যারাকে ভূমিধস হয়েছে। রোববার (১৮ অক্টোবর) ভোরের দিকে এ ঘটনায় অন্তত ২২ জন সৈনিক নিখোঁজ হয়েছেন। ভিয়েতনাম সরকারের ওয়েবসাইটের বরাতে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

অক্টোবরের শুরুর দিকে ভারী বৃষ্টিপাতের কারণে বন্যা ও ভূমিধস শুরু হয়েছে দেশটিতে। এর ফলে দেশটির মধ্যাঞ্চলে ৭০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে। আগামী কয়েক দিন বৃষ্টিপাত আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

ভিয়েতনাম সরকারের ওয়েবসাইটে এক বিবৃতিতে বলা হয়েছে, কোয়াং ত্রিতে চতুর্থ মিলিটারি অঞ্চলের একটি ইউনিটের ব্যারাকে রোববার সকালের দিকে ভূমিধস হয়।

কয়েক দিন আগে পার্শ্ববর্তী থুয়া থিয়েন হুউ প্রদেশে ভূমিধসে ১৩ জনের মৃত্যু হয়, যাদের অধিকাংশই সেনা সদস্য। ভিয়েতনামের উপপ্রতিরক্ষামন্ত্রী ফান ভাং গিয়াং আবেগাপ্লুত হয়ে বলেছেন, ‘আমরা আরও একটি নির্ঘুম রাত পার করলাম।’ এরপরই সরকারের পক্ষ থেকে বলা হয়, নিখোঁজ সেনা সদস্যদের মধ্যে তিনজনের লাশ উদ্ধার করা হয়েছে।

দক্ষিণ-পূর্ব এশীয় দেশটির সরকার ফেসবুকে একটি পোস্টে বলেছে, ‘প্রাকৃতিক দুর্যোগে আমরা দুজন জেনারেল ও উচ্চপদস্থ কর্মকর্তাসহ এত বেশি সামরিক সদস্যকে কখনোই হারাইনি।’


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest