রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০২:৩৬ পূর্বাহ্ন

বেফাঁস মন্তব্য, লিবিয়ার পররাষ্ট্রমন্ত্রী বরখাস্ত

বেফাঁস মন্তব্য, লিবিয়ার পররাষ্ট্রমন্ত্রী বরখাস্ত

বেফাঁস মন্তব্য করে বরখাস্ত হলেন লিবিয়ার পররাষ্ট্রমন্ত্রী নাজলা আল-মানগোস। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে জানায়, পররাষ্ট্রমন্ত্রীকে বরখাস্ত করেছে লিবিয়ার প্রেসিডেনশিয়াল কাউন্সিল।

যুদ্ধবিধ্বস্ত লিবিয়ায় স্থিতিশীলতা প্রতিষ্ঠার লক্ষ্যে নতুন করে চেষ্টা চালাতে আহূত আন্তর্জাতিক সম্মেলনের কয়েক দিন আগে ঘটনাটি ঘটলো। নাজলা আল-মানগোসকে বরখাস্তের এ আদেশ দেওয়া হয় গত শনিবার।

নাজলা আল-মানগোস আন্তর্জাতিক কোনো সফর ও কোনো সরকারি কার্যক্রমে অংশ নিতে পারবেন না বলে জানিয়েছে প্রেসিডেনশিয়াল কাউন্সিল।

সামনের শুক্রবার ফ্রান্সে লিবিয়া সংক্রান্ত আন্তর্জাতিক সম্মেলনটি অনুষ্ঠিত হওয়ার কথা। সেখানে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ, মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসসহ অনেকের যোগ দেওয়ার কথা রয়েছে।

প্রেসিডেনশিয়াল কাউন্সিলের মুখপাত্র নায়লা উইহেবা জানান, নাজলা আল-মানগোসের বিরুদ্ধে প্রশাসনিক বিধি লঙ্ঘন করার অভিযোগ উঠেছে। এ বিষয়ে তদন্ত করা হবে।

লিবিয়া বিষয়ক বিশেষজ্ঞ এমাদেদিন বাদি বলেছেন, সম্প্রতি বিবিসিকে দেওয়া সাক্ষাৎকারের কিছু কথার জন্য মানগোসের বিরুদ্ধে এ পদক্ষেপ নেওয়া হয়েছে। মানগোস ওই সাক্ষাৎকারে ১৯৮৮ সালের লকারবি বিস্ফোরণ নিয়ে বেফাঁস মন্তব্য করেছেন। এছাড়া নির্বাচন নিয়ে লিবিয়ার রাজনীতিবিদদের মধ্যে বিদ্যমান উত্তেজনাও এর কারণ। সূত্র: আল-জাজিরা।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest