রবিবার, ০৬ ডিসেম্বর ২০২০, ১২:৪৫ পূর্বাহ্ন

ফ্রান্সের প্রেসিডেন্টের পক্ষ নিয়ে ভারতের নিন্দা প্রকাশ

ফ্রান্সের প্রেসিডেন্টের পক্ষ নিয়ে ভারতের নিন্দা প্রকাশ

সম্প্রতি ফ্রান্সের ইমানুয়েল ম্যাক্রোঁর ইসলাম এবং মুসলমানবিরোধী কর্মকাণ্ডে মুসলিমবিশ্ব যখন তীব্র প্রতিবাদ এবং ফরাসি পণ্য বর্জনের জোর দাবি জানাচ্ছে, তখন ভারত ফ্রান্সের পক্ষ নিয়ে সামাজিকমাধ্যম টুইটারে প্রচারণা চালাচ্ছে। এদিকে মৌলবাদী ইসলামের বিরুদ্ধে কঠোর অবস্থান নেয়ায় ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁকে ব্যক্তিগত আক্রমণের জোরালো নিন্দা জানিয়েছে ভারত।

বুধবার (২৯ অক্টোবর) দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় কড়া ভাষায় দেয়া এক বিবৃতিতে বলেছে, ম্যাক্রোঁকে ব্যক্তিগত আক্রমণ আন্তর্জাতিক আলোচনার অধিকাংশ মৌলিক মানদণ্ডের লঙ্ঘন। বিবৃতিতে মহানবীকে (সা.) বিদ্রূপ করে আঁকা কার্টুন শ্রেণিকক্ষে প্রদর্শনের পর গলা কেটে এক ফরাসি শিক্ষককে হত্যার তীব্র নিন্দা জানিয়েছে ভারত।

দাবি করা হয়েছে, যে কোনো কারণে কিংবা পরিস্থিতিতে সন্ত্রাসবাদকে ন্যায্যতা দেয়ার সুযোগ নেই। ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, ম্যাক্রোঁকে অগ্রহণযোগ্য ভাষায় ব্যক্তিগত আক্রমণের আমরা জোরালো নিন্দা জানাচ্ছি। এটি আন্তর্জাতিক আলোচনার অধিকাংশ মানদণ্ডের লঙ্ঘন। বিবৃতিতে বলা হয়, ‘আমরা ওই ফরাসি শিক্ষককে সন্ত্রাসী হামলা চালিয়ে হত্যার নিন্দা জানাচ্ছি। তার পরিবার ও ফরাসি জনগণের প্রতি শোক জানাচ্ছি।’

বিবৃতির পরে ভারতে নিযুক্ত ফরাসি রাষ্ট্রদূত ইমানুয়েল লেনিন কৃতজ্ঞতা প্রকাশ করে এক টুইট বার্তায় বলেন, ‘সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধে দুই দেশ পরস্পরের ওপর নির্ভরশীল। ধন্যবাদ ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়।’ চলতি মাসের শুরুতে ইমানুয়েল ম্যাক্রোঁ বলেন, বিশ্বজুড়ে ইসলাম সংকটে আছে। ফরাসি মুসলমানদের বিরুদ্ধে বিচ্ছিন্নতাবাদের অভিযোগ তোলেন তিনি।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest