বৃহস্পতিবার, ৩০ Jun ২০২২, ০৯:৩৪ পূর্বাহ্ন

দিল্লিতে ৪৯ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড, জারি রেড অ্যালার্ট

দিল্লিতে ৪৯ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড, জারি রেড অ্যালার্ট

ভারতের রাজধানী দিল্লি ও উত্তর প্রদেশের বিভিন্ন এলাকা তীব্র তাপদাহে পুড়ছে, এরইমধ্যে রোববার (১৫ মে) কোথাও কোথাও তাপমাত্রা ৪৯ ডিগ্রি সেলসিয়াস বা তারো বেশি রেকর্ড হয়েছে। একই সময়ে দেশটির আবহাওয়া বিভাগ কেরালাজুড়ে ভারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। রাজ্যটির পাঁচ জেলায় জারি করা হয়েছে রেড অ্যালার্ট।

সোমবার (১৬ মে) এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। দিল্লির সফদরজং মানমন্দিরে ৪৫ দশমিক ছয় ডিগ্রি সেলসিয়াস তামপাত্রা রেকর্ড করা হয়েছে। অন্যদিকে উত্তর-পশ্চিম দিল্লির মুঙ্গেশপুর ও দক্ষিণ-পশ্চিম দিল্লির নাজাফগড়ের আবহাওয়া কেন্দ্র যথাক্রমে ৪৯ দশমিক দুই ও ৪৯ দশমিক এক ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে।

উত্তরপ্রদেশের বুন্দেলখণ্ড অঞ্চলের বান্দা জেলায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪৬ ডিগ্রি সেলসিয়াস, যা রাজ্যের সর্বোচ্চ।

ভারতের আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, মে মাসে বান্দায় এটি রেকর্ড করা সর্বোচ্চ তাপমাত্রা। জেলায় আগে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।একদিকে ভারতের উত্তরাঞ্চলে তীব্র দাবদাহ বইছে। অন্যদিকে দেশটির দক্ষিণাঞ্চলে দেওয়া হয়েছে ভারি বৃষ্টির সতর্কতা, বিশেষ করে কেরালা ও লাক্ষাদ্বীপে।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest