রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৬:৩০ পূর্বাহ্ন

তুষারধসে ৬১ মৃতদেহ উদ্ধার, নিখোঁজ ১৫০

তুষারধসে ৬১ মৃতদেহ উদ্ধার, নিখোঁজ ১৫০

ভারতের উত্তরাখণ্ডের চামোলিতে হিমাবহ ধস ও এর ফলে সৃষ্ট প্লাবনের ঘটনায় ৬১ জনের মৃতদেহ উদ্ধার করার কথা জানিয়েছে কর্তৃপক্ষ। ১১ দিন আগের ওই ঘটনায় একটি বাধ ও ৫টি সেতু ধ্বংস হওয়ার পাশাপাশি কাছাকাছি এলাকার একটি বিদ্যুৎকেন্দ্রেরও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। উদ্ধারকর্মীরা ধ্বংসস্তূপের নিচ থেকে মৃতদেহ উদ্ধারের কাজ চালিয়ে যাচ্ছেন। এনডিটিভি।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) পর্যন্ত তারা ৬১ জনের মৃতদেহ পেয়েছেন। নিখোঁজ এখনও ১৪০ জনের বেশি। উদ্ধার মৃতদেহের মধ্যে ৩১ জনের পরিচয় শনাক্ত করা সম্ভব হয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা এএনআই। কর্তৃপক্ষ জানিয়েছে, মৃতদেহ ছাড়াও তারা আলাদা আলাদা অনেক অঙ্গ-প্রত্যঙ্গও পাচ্ছেন।

৭ ফেব্রুয়ারি হিমাবাহ ধসের পর থেকে জাতীয় ও রাজ্য দুর্যোগ মোকাবেলা বাহিনীর সদস্য, সেনা-নৌ-বিমান বাহিনী, পুলিশ ও আধাসামরিক বিভিন্ন বাহিনীর সদস্যরা ক্লান্তিহীনভাবে উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছেন।

তপোবন বিষ্ণুগাদ হাইড্রোলিক পাওয়ার প্রজেক্টের সঙ্গে সংযুক্ত সুড়ঙ্গেও উদ্ধার অভিযান অব্যাহত আছে। বৃহস্পতিবার সেখান থেকে ১৩ শ্রমিককে জীবিত এবং দুটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পিটিআই।

৭ ফেব্রুয়ারি ওই সুড়ঙ্গে ২৫ থেকে ৩৫ শ্রমিক আটকা পড়েন বলে প্রাথমিকভাবে অনুমান করা হয়েছিল। শনিবার ওই এলাকার কাছাকাছি রাইনি গ্রাম থেকে আরও ৬টি মৃতদেহ উদ্ধার করা হয়েছিল।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest