শনিবার, ০৮ মে ২০২১, ০৩:৩৬ পূর্বাহ্ন

জম্মু-কাশ্মীর সীমান্তে গোলাগুলি, ভারতীয় সেনা নিহত

জম্মু-কাশ্মীর সীমান্তে গোলাগুলি, ভারতীয় সেনা নিহত

ভূস্বর্গ খ্যাত জম্মু-কাশ্মীরের রাজৌরি জেলার নৌশেরা সেক্টরে বিরোধপূর্ণ কাশ্মীর সীমান্ত আবারও উত্তপ্ত। গতকাল সোমবার (৫ অক্টোবর) পাকিস্তানের গোলাবর্ষণে ভারতীয় সেনার এক জুনিয়র কমিশনড অফিসার নিহত হয়েছেন। নিয়ন্ত্ররেখার বাবখোরি এলাকায় সোমবার ব্যাপক গোলাগুলি চালায় পাকিস্তান। এই হামলায় ভারতীয় সেনা অফিসার প্রাণ হারান। এর জেরে কাশ্মীর সীমান্তে রাতভর পাল্টাপাল্টি গোলাগুলির ঘটনা ঘটেছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, বিনা প্ররোচনায় সোমবারও রাজৌরির নৌশেরা সেক্টরে গোলাবর্ষণ করেছে পাকিস্তান। এবারের হামলায় এক সেনা প্রাণ হারিয়েছেন। ভয়াবহ এ ঘটনার পর ভারতও পাল্টা গোলাবর্ষণ শুরু করে। যদিও হামলার বিস্তারিত এখন পর্যন্ত জানা যায়নি। মোদী সরকারের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের একজন মুখপাত্র জানান, জম্মুর রাজৌরি ও পুঞ্চের নিয়ন্ত্রণরেখা সংলগ্ন দু’টি সেক্টরে পাকিস্তানি সেনারা গুলি চালিয়েছে। একই সঙ্গে মর্টার সেলও নিক্ষেপ করা হয়। এদিন সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত রাজৌরির নৌশেরা সেক্টরে ভারী গোলাবর্ষণ করে পাকিস্তান। সন্ধ্যা থেকে নৌশেরায় দু’পক্ষের গোলাগুলি শুরু হয়। কিছুক্ষণ ধরে গোলাগুলি চলার পর তা বন্ধ হয়ে যায়। ওই মুখপাত্র আরও জানান, রাত ৮টা ২০ মিনিটে আবারও পাক গোলাবর্ষণ শুরু হয়। সে সময় পুঞ্চের দেগওয়ারকে লক্ষ্য করে বিনা প্ররোচনায় গুলি ছোড়ে পাকিস্তান। সঙ্গে মর্টার সেলও নিক্ষেপ করা হয়। গভীর রাত পর্যন্ত উভয় পক্ষের গোলাগুলি চলেছে।

বিশ্লেষকদের মতে, গত পাঁচ দিনের মধ্যে এ নিয়ে চারজন ভারতীয় সেনা পাকিস্তানের হামলায় নিহত হয়েছেন। গত ১ অক্টোবর পুঞ্চের কৃষ্ণাঘাঁটি সেক্টর ও কুপওয়ারার নৌগম সেক্টরে পৃথক দুটি সংঘর্ষবিরতি লঙ্ঘনের ঘটনায় তিন ভারতীয় সেনা জওয়ান নিহত হন। সোমবার শ্রীনগরের কাছে সন্ত্রাসীদের হামলার ঘটনাও ঘটেছে। হামলায় সিআরপিএফের ২ জওয়ান নিহত হন। গুরুতর আহত হয়েছেন আরও তিনজন। পুলিশ সূত্র জানিয়েছে, দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামার পাম্পোরে বাইপাসের কাছে কান্দিজেল ব্রিজের উপর বেলা ১২টা ৫০ মিনিটে নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলি চালায় সন্ত্রাসীরা। হামলায় নিহতরা ১১০ ব্যাটেলিয়নের সঙ্গে যুক্ত ছিলেন। হামলার পর পুরো এলাকায় তল্লাশি অভিযান চালায় যৌথ বাহিনী। টহলদারির সময় নিরাপত্তাবাহিনীকে লক্ষ্য করে জঙ্গিরা ফের গুলি ছুড়লে তিন জওয়ান গুলিবিদ্ধ হন। তাদের জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পরই জম্মু-শ্রীনগর জাতীয় সড়কপথ বন্ধ করে দেওয়া হয়।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest