বৃহস্পতিবার, ৩০ Jun ২০২২, ১১:০৮ পূর্বাহ্ন

অর্থপাচার : রাহুল গান্ধীকে ১০ ঘণ্টা জিজ্ঞাসাবাদ

অর্থপাচার : রাহুল গান্ধীকে ১০ ঘণ্টা জিজ্ঞাসাবাদ

ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে ন্যাশনাল হেরাল্ড পত্রিকার সঙ্গে সম্পর্কিত মানিলন্ডারিং (অর্থপাচার) মামলায় ১০ ঘণ্টারও বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।সোমবার (১৩ জুন) তাকে জিজ্ঞাসাবাদ করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, আরও জিজ্ঞাসাবাদের জন্য রাহুলকে আজ আবার তলব করা হয়েছে।এর আগে রাহুল গান্ধী ও তার মা কংগ্রেস প্রধান সোনিয়া গান্ধীকে ন্যাশনাল হেরাল্ড সংবাদপত্রের সঙ্গে সম্পর্কিত অর্থপাচারের অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

বিচারিক আদালতে ইয়াং ইন্ডিয়ান প্রাইভেট লিমিটেডের বিরুদ্ধে একটি ব্যক্তিগত অভিযোগ নোট করার পরে সম্প্রতি মানিলন্ডারিং মামলা দায়ের করেছে সংস্থাটি।ইয়াং ইন্ডিয়ান প্রাইভেট লিমিটেডের সংবাদপত্র পরিচালনাকারী প্রতিষ্ঠান অ্যাসোসিয়েটেড জার্নালস লিমিটেডের কথিত অধিগ্রহণে প্রতারণা, ষড়যন্ত্র এবং অপরাধমূলক বিশ্বাসভঙ্গের অভিযোগ তোলেন ব্যক্তিগত অভিযোগকারী।কংগ্রেসের অভিযোগ, এই জিজ্ঞাসাবাদ শাসক দল বিজেপির ‘প্রতিহিংসার রাজনীতির’ অংশ।

সোমবার সকালে কংগ্রেসের নেতাকর্মীদের বড় ধরনের বিক্ষোভে পুলিশি অভিযান চলার মধ্যে রাহুল গান্ধীকে জিজ্ঞাসাবাদ শুরু হয়েছিল।ভারতজুড়ে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসের বাইরে বিক্ষোভের পরিকল্পনা করেছে কংগ্রেস। দিল্লিতে দলটির সংসদ সদস্যসহ জ্যেষ্ঠ নেতারা রাহুল গান্ধীর সঙ্গে পার্টি অফিস থেকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসে মিছিল নিয়ে যান।

কিন্তু দিল্লি পুলিশ গতকাল সন্ধ্যায় প্রতিবাদ মিছিলের অনুমতি দেয়নি এবং ভোর থেকে তারা কংগ্রেস নেতাকর্মীদের ঘিরে রাখেন। কিছুক্ষণ পরে পি চিদাম্বরম, অধীর রঞ্জন চৌধুরী, কেসি ভেনুগোপাল, দীপেন্দর হুডা এবং জয়রাম রমেশসহ বহু নেতাকে আটক করে বাসে করে থানায় নিয়ে যাওয়া হয়।তবে সূত্রের বরাত দিয়ে এনডিটিভি জানায়, কেসি ভেনুগোপাল, হরিশ রাওয়াত, অধীর রঞ্জন চৌধুরীসহ তুঘলক রোড থানায় আটক নেতাদের ছেড়ে দেওয়া হয়েছে।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest