বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৪:১৪ অপরাহ্ন

বিচারের দাবিতে উত্তাল নোয়াখালী, দুই আসামি রিমান্ডে

বিচারের দাবিতে উত্তাল নোয়াখালী, দুই আসামি রিমান্ডে

আবু রায়হান সরকার, নোয়াখালী :
নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নে অনৈতিক কাজের অপবাদ দিয়ে এক নারী (৩৬) কে বিবস্ত্র করে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের ঘটনায় জড়িতদের সবাইকে দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে উত্তাল হয়ে উঠেছে নোয়াখালীবাসী। বিভিন্ন ব্যানারে মানববন্ধন ও বিক্ষোভ করেছে একাধিক সংগঠন। এদিকে ঘটনায় পুলিশ দুইজনকে ও র‌্যাব দুইজনকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃতদের মধ্যে দুইজনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয় ও জেলা প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে রাজগঞ্জ ছাত্র যুব কল্যাণ ফাউন্ডেশন, এফপিএবি নোয়াখালী, সমস্ত নোয়াখালীবাসী, নারী অধিকার জোট, নোয়াখালী ফেন্ডস্ সার্কেল, নোয়াখালী ব্লাড হান্টারম ছাত্র ও যুব অধিকার নোয়াখালী।

এছাড়াও একলাশপুর বাজারে ইসলামী আন্দোলন বাংলাদেশ, কোম্পানীগঞ্জের বসুরহাটে ইসলামি শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ও চাটখিল বাজারে মানববন্ধন করেছেন চাটখিল উপজেলাবাসী নামের একটি সংগঠন।

নোয়াখালী জেলা পুলিশ সুপার আলমগীর হোসেন জানান, ভিডিওটি ভাইরাল হওয়ার পর পর ঘটনায় জড়িত থাকায় আব্দুর রহিম নামের একজনকে তাৎক্ষণিকভাবে গ্রেপ্তার ও রাতে রহমত উল্যা নামে আরো একজনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া র‌্যাব অভিযান চালিয়ে ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে দেলোয়ার ও বাদলকে গ্রেপ্তার করেছে। মামলার অপর আসামিদের গ্রেপ্তারের জন্য অভিযান অব্যহত রয়েছে।

পুলিশ জানায়, রবিবার রাতে এক আত্মীয়র বাড়ি থেকে নির্যাতিতা নারীকে উদ্ধার করা হয়েছে। ঘটনায় রাতে ওই নারী বাদী হয়ে নয়জনের নাম উল্লেখ ও অজ্ঞাত নামা আরো ৭-৮জনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি এবং পর্ণগ্রাফী অপরাধ দমন আইনে আরো একটি মামলা দায়ের করেন। গ্রেপ্তারকৃত আব্দুর রহিম ও রহমত উল্যার ৭দিন করে রিমান্ডের আবেদন করে সোমবার দুপুরে নোয়াখালী চিফজুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৩নং আমলি আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মাসফিকুল হক’এর আদালতে হাজির করা হয়।

নোয়াখালী সিনিয়র আইনজীবি অ্যাড. হারুনুর রশিদ হাওলাদার বলেন, জেনারেল হাসপাতালে শারীরিক পরিক্ষা শেষে বিকালে নির্যাতিতাকে নোয়াখালী চিফজুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জ্যেষ্ঠ হাকিম নবনীতা গুহ এর আদালতে হাজির করা হয়। জ্যেষ্ঠ হাকিম ২২ধারায় ওই নারীর জবানবন্দী রেকর্ড করেন।

নোয়াখালী জজ আদালতের পিপি অ্যাড. গোলজার আহমেদ জুয়েল বলেন, নারী নির্যাতনের ঘটনায় গ্রেপ্তারকৃত আব্দুর রহিম ও রহমত উল্যার সাতদিন করে রিমান্ডের আবেদন করে বিকাল ৫টায় ৩নং আমলি আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মাসফিকুল হক’এর আদালতে হাজির করে পুলিশ। পরে হাকিম শুনানি শেষে দু’টি মামলায় পৃথকভাবে তাদের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত,গত ২ সেপ্টেম্বর রাতে ওইনারীর আগের স্বামী তার সাথে দেখা করতে তার বাবার বাড়ি একলাশপুর ইউনিয়নের জয়কৃষ্ণপুর গ্রামে এসে তাদের ঘরে ঢুকেন। বিষয়টি দেখে স্থানীয় মাদক ব্যবসায়ী ও দেলোয়ার বাহিনীর প্রধান দেলোয়ার রাত ১০টার দিকে তার লোকজন নিয়ে ওই নারীর ঘরে প্রবেশ করে পর পুরুষের সাথে অনৈতিক কাজ ও তাদের কুপ্রস্তাবে রাজি না হওয়ায় তাকে মারধর শুরু করেন। এক পর্যায়ে পিটিয়ে নারীকে বিবস্ত্র করে ভিডিও ধারণ করে। ৪ অক্টোবর দুপুরে ওই ভিডিওটি সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়েল জেলায় তথা দেশব্যাপী তোলপাড় সৃষ্টি হয়।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest