সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:৪১ অপরাহ্ন

বঙ্গবন্ধু দেশের মানুষের জন্য আত্মত্যাগের নজির রেখে গেছেন

বঙ্গবন্ধু দেশের মানুষের জন্য আত্মত্যাগের নজির রেখে গেছেন

অনলাইন ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বঙ্গবন্ধু জীবনের প্রতিটি মুহূর্তে মানুষের জন‌্য কাজ করেছেন। তার জীবনে ক্ষমতার কোনো লোভ ছিলো না। তিনি দেশের মানুষের জন‌্য আত্মত‌্যাগের নজির রেখে গেছেন।

সোমবার (১ আগস্ট) শোকাবহ আগস্ট মাস উপলক্ষে কৃষক লীগের কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ‌্যমে তিনি অনুষ্ঠানে যোগ দেন। প্রধানমন্ত্রী বলেন, শত কষ্টের পরও কোথাও অন‌্যায়ের কাছে মাথা নত করেননি বঙ্গবন্ধু। পূর্ব বাংলার মানুষের কষ্ট তিনি সহ‌্য করতে পারেননি। ক্ষমতা, পদ-পদবীর লোভের ঊর্ধ্বে থেকে তিনি মানুষের জন‌্য কাজ করে গেছেন। এসময় তিনি বলেন, বাঙালির বিজয় যে নিশ্চিত হবে তাতে তিনি নিশ্চিত ছিলেন। এ কারণে তিনি কারাগারে থাকা অবস্থায়ও মনোবল হারাননি। অথচ এই আগস্টেই জাতির কাছ থেকে বঙ্গবন্ধুকে কেড়ে নিয়েছিলেন ঘাতকের দল।

তিনি বলেন, বিএনপির সময় বাংলাদেশ দুর্নীতিতে এক নম্বরে ছিলো। বিএনপির আমলে ভোটের অধিকারই ছিলো না মানুষের। এখন তাদের কাছ থেকে নীতি কথা শুনতে হয়। যারা দেশটাকে সন্ত্রাসের দেশ, জঙ্গিবাদের দেশ, বাংলা ভায়ের দেশ বানিয়েছিলো। তারা দেশের টাকা পাচার করেছিলো। সেই টাকা আমরা ফিরে এনেছি।শেখ হাসিনা বলেন, করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে পুরো বিশ্বে একটা সংকট তৈরি হচ্ছে। যেখানে উন্নত দেশ হিমশিম খাচ্ছে, সেখানে পরিকল্পনা নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি। আমাদের খাদ‌্য নিজেদের উৎপাদন করতে হবে।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest