শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০১:৪৩ অপরাহ্ন

ফায়ার সার্ভিস নিয়োগে ৮ কোটি ১৬ লাখ টাকা ঘুষ নেন দুই কর্মকর্তা

ফায়ার সার্ভিস নিয়োগে ৮ কোটি ১৬ লাখ টাকা ঘুষ নেন দুই কর্মকর্তা

খায়রুল আলম রফিক :

বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের আওতাধীন ফায়ারম্যান পদে ৪৩৮ জনের পরিবর্তে ৮৬৮ জন নিয়োগ এবং অতিরিক্ত নিয়োপ্রাপ্তদের নিকট থেকে জনপ্রতি ১৩ লাখ টাকা করে ঘুষ নেন। অভিযোগ রয়েছে, বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালক প্রশাসন ও অর্থ (যুগ্ম সচিব) মো: হাবিবুর রহমান এবং উপ- পরিচালক প্রশাসন ও অর্থ মো: শামীম আহসান চৌধুরীর বিরুদ্ধে।

গোপালগঞ্জ জেলার বাসিন্দা ফায়ারম্যান পদের প্রার্থী নুর আলম উপরোক্তদের বিরুদ্ধে অভিযোগ এনে বাংলাদেশ সচিবালয়ের সুরক্ষা সেবা বিভাগের সিনিয়র সচিব, চেয়ারম্যান দুর্নীতি দমন কমিশন ( দুদক),সচিব মন্ত্রিপরিষদ বিভাগ, মহাপরিচালক ফায়ার সার্ভিস অধিদপ্তর বরাবর দাখিল করেন।

তৎপ্রেক্ষিতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের (শৃংখলা- ১(১) অধিশাখার উপ – সচিব মো: নুরুল হক স্বাক্ষরিত চিঠি যার স্মারক নং ০৫.০০.০০০০.১৮০.২৭.০১৯২০৯-১১৪ তাং ৩১/০৫/২০২০ ইং সূত্রে জানা গেছে, বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালক প্রশাসন ও অর্থ (যুগ্ম সচিব) মো: হাবিবুর রহমান এবং উপ- পরিচালক প্রশাসন ও অর্থ মো: শামীম আহসান চৌধুরীর বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হয় যে,

No description available.

সারাদেশে জনবল নিয়োলে দুর্নীতি – অনিয়মের মাধ্যমে ফায়ারম্যান পদে ৪৩৮ জনের পরিবর্তে ৮৬৮ জন দিয়োগ দেন। এতে করে ৮ কোটি ১৬ লাখ টাকা দুর্নীতির মাধ্যমে আনয়ন করা হয়। এবং চাকুরীর শৃংখলা মোতাবেক তাদের বিরুদ্ধে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশ দেয়া হয়েছে।

No description available.

অতিরিক্ত নিয়োপ্রাপ্তদের নিকট থেকে জনপ্রতি ১৩ লাখ টাকা করে ঘুষ নেয়ার অভিযোগ রয়েছে। এবিষয়ে উপ – পরিচালক শামীম আহসান চৌধুরী  জানান, আমি কোন লিখিত অভিযোগ পাইনি। পাওয়া গেলে জবাব দেব। একটি বিশ্বস্ত সূত্রে জানা গেছে,  হাবিবুর রহমানের দেশের বাড়ি জামালপুরে কোটি কোটি টাকার সম্পদ গড়ে তুলেছেন।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest