বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৮:১১ অপরাহ্ন

পদ্মা সেতুতে দক্ষিণাঞ্চলের মানুষের ভাগ্যের পরিবর্তন হবে: প্রধানমন্ত্রী

পদ্মা সেতুতে দক্ষিণাঞ্চলের মানুষের ভাগ্যের পরিবর্তন হবে: প্রধানমন্ত্রী

সদ্য যান চলাচলের জন্য খুলে দেওয়া পদ্মা সেতু দক্ষিণাঞ্চলের ২১টি জেলার মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটাবে বলে মনে করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (২৭ জুন) দুপুরে সরকারি বাসভবন গণবভন থেকে ভার্চুয়ালি একটি অনুষ্ঠানে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী এই কথা বলেন। এদিন ৪৫টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুদানের চেক হস্তান্তর করেন।
প্রধানমন্ত্রী বলেন, দক্ষিণাঞ্চলের মানুষ দীর্ঘদিন পর্যন্ত অবহেলিত ছিল। আমরা আমাদের নিজেদের টাকায় পদ্মা সেতু করেছি। এর ফলে এই অঞ্চলে শিল্পায়ন হবে। এতে দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষের ভাগ্যের পরিবর্তন হবে।

সম্প্রতি সিলেট-সুনামগঞ্জসহ কয়েকটি জেলায় ভয়াবহ বন্যা পরিস্থিতির কথা তুলে ধরে সরকারপ্রধান বলেন, একটার পর একটা দুর্যোগ আসছে। প্রাকৃতিক দুর্যোগ, সমস্যা আসবে। তা মোকাবেলা করেই আমাদের চলতে হবে।

বন্যার্তদের সহযোগিতায় যারা অনুদান দিয়েছেন তাদের ধন্যবাদ জানিয়ে শেখ হাসিনা বলেন, সরকারের উদ্দেশ্য দারিদ্র দূর করা। বিজয়ের বেশে মাথা উঁচু করে বেঁচে থাকা।

প্রধানমন্ত্রী জানান, অর্থনৈতিক উন্নয়নে ১০০টি অর্থনৈতিক অঞ্চল করা হয়েছে। পাশাপাশি খাদ্য উৎপাদন নিশ্চিত করতে কৃষি উৎপাদনে জোর দিচ্ছে সরকার।

এদিন বন্যা দুর্গত মানুষের সহায়তার জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৩০৪ কোটি ৪১ লাখ টাকা অনুদান দিয়েছে ৪৫টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান।

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান দেওয়া ব্যাংকের মধ্যে রয়েছে সোনালী ব্যাংক, রূপালী ব্যাংক, জনতা ব্যাংক, অগ্রণী ব্যাংক, ঢাকা ব্যাংক, ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক, ব্যাংক এশিয়া, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, এক্সিম ব্যাংক, আল আরাফাহ ইসলামী ব্যাংক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, সিটি ব্যাংক। অন্যদিকে আর্থিক প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে ইডকল ও বিআইএফএফএল।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest