রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০২:১৪ পূর্বাহ্ন

সরকারি-বেসরকারি স্কুলে ভর্তির আবেদন শুরু

সরকারি-বেসরকারি স্কুলে ভর্তির আবেদন শুরু

দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি স্কুলে প্রথম থেকে নবম শ্রেণিতে ভর্তির আবেদন শুরু হয়েছে আজ। টানা ৮ ডিসেম্বর বিকাল ৫টা পর্যন্ত পছন্দের অন্তত পাঁচটি শিক্ষাপ্রতিষ্ঠানে অনলাইনে আবেদন করা যাবে।

৩০ ডিসেম্বরের মধ্যে ভর্তির প্রক্রিয়া শেষ করা হবে। ১ জানুয়ারি শিক্ষার্থীদের সরাসরি ক্লাস শুরু হবে।  মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) এ সিদ্ধান্ত দিয়েছে।

মাউশি সূত্রে জানা গেছে, করোনাভাইরাস পরিস্থিতিতে গত বছরের মতো এ বছরও বিদ্যালয় থেকে ভর্তি ফরম বিতরণ হচ্ছে না। ফলে এ gsa.teletalk.com.bd ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে হবে। টেলিটকের মাধ্যমে আবেদন ফি ১১০ টাকা পরিশোধ করতে হবে।

গত ১৬ নভেম্বর মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) ওয়েবসাইটে ভর্তিসংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে বলা হয়, ২০২২ সালের স্কুলে ভর্তি বিভাগীয় শহর, জেলা ও উপজেলাপর্যায়ে অবস্থিত সব সরকারি-বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে অনলাইন এবং এসএমএসের মাধ্যমে ভর্তির আবেদনপত্র পূরণ ও ফি প্রদানসংক্রান্ত কাজ করতে হবে।

করোনার কারণে ভর্তির আবেদন ফি কমানো হয়েছে। চলতি বছর প্রতিটি বেসরকারি স্কুলে আবেদন ফি ২০০ টাকা আর সরকারি স্কুলে ১৭০ টাকা ধার্য ছিল। আগামী বছর একসঙ্গে সর্বোচ্চ পাঁচটি স্কুলে আবেদন করতে পারবেন একজন শিক্ষার্থী। সে জন্য দিতে হবে ১১০ টাকা।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest