বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ১০:৪৯ অপরাহ্ন

শীতে চুল বাঁচাতে নারকেল তেল

শীতে চুল বাঁচাতে নারকেল তেল

শীতকাল উপস্থিত। সঙ্গে শুষ্ক আবহাওয়াও হাজির। এ সময়ে সব থেকে সমস্যায় ফেলে রুক্ষ ত্বক ও চুলের সমস্যা। হাল করতে পারে নারকেল তেল। অনেক টাকা খরচ করে আর অনেক পরিশ্রম করে কোনো আশ্চর্য তেলের সন্ধান করবেন কেন, যখন নিজের ঘরেই একটা জাদু তেল পাওয়া যায়?

তেলটা প্রচুর পরিমাণে পাওয়া যায়, এর অনেক গুণ এবং অন্যান্য তেলের চেয়ে অনেক এগিয়ে। নারকেল তেলের কথা বলছি। এ তেলের আকর্ষণ কয়েক শতাব্দী ধরে বজায় আছে। আসুন কারণগুলো দেখে নিই-

চুলের ক্ষতি আটকাতে নারকেল তেলের জুড়ি নেই

পরিবেশ দূষণ, স্টাইলিং আর ব্যস্ত জীবন-যাপন আপনার চুলের বারোটা বাজাতে বাধ্য। সমাধান আপনার হাতেই আছে। নারকেল তেলের সাহায্য নিলে আপনার চুলের ক্ষতি মুখ লুকাবে। আপনার ইচ্ছা মতো নারকেল তেলকে বর্ম বা প্যাসিফায়ার হিসাবে ব্যবহার করুন।

প্রথমটা ব্যবহার করলে স্টাইলিং গ্যাজেট আর রোদ থেকে আপনার চুলকে রক্ষা করবে। সারিয়ে তোলার যন্ত্র হিসাবে নারকেল তেল অন্য সব তেলের চেয়ে চুল আর ত্বকের বেশি গভীরে যায়। ফলে সত্যিকারের ‘ভিতরের সৌন্দর্য’ ফুটিয়ে তোলে।

দীর্ঘ চুলের রহস্য

সুরক্ষিত এবং পরিপুষ্ট চুলের তাৎক্ষণিক ফল হল দ্রুত বৃদ্ধি এবং বেশি দৈর্ঘ্য। এ শক্তিশালী তেলের উপাদান ম্যাজিকের মত কাজ করে চুলের গোড়া শক্ত করে, চুলের বৃদ্ধির হার বাড়ায় এবং মাথার ত্বকের স্বাস্থ্যের উন্নতি ঘটায়। ফলে আপনার মাথার আকর্ষণীয়, ঝলমলে এক ঢাল চুলে ভরে ওঠে। তখন আপনি এলোমেলো চুলের দিনগুলোকে বিদায় জানাতে পারেন।

চুল পেকে যাওয়া আটকানোর জাদু

চুল পেকে যাওয়ার কারণগুলোর তালিকা অনেক লম্বা। তার মধ্যে পরিবেশ দূষণের সমস্যা, মানসিক চাপ, হরমোনঘটিত পরিবর্তনের মতো অনেক কিছু আছে। ভাগ্যের কথা, বাঁচার উপায় আপনার নাগালের মধ্যেই আছে। ভাবনার কিছু নেই। আপনার নারকেল তেলের বোতলটা নিন আর মাথায় মালিশ করুন।

এতে মাথার খুলিতে রক্ত চলাচলে উন্নতি হবে, একই সঙ্গে বাইরে থেকেও গভীরে পুষ্টি পৌঁছাবে। এই দু’য়ের মিলিত ফলাফল হল চুল পেকে যাওয়ার বিরুদ্ধে নিশ্চিত প্রতিরোধ। এর একটা ইতিবাচক পার্শ্ব প্রতিক্রিয়া হলো অভূতপূর্ব ঝলমলে চুল।

নারকেল তেলের বহুবিধ ব্যবহারই তার দীর্ঘকালীণ জনপ্রিয়তার মূল কারণ। চুলের যত্নের জন্য নারকেল তেল একাই একশো এবং অন্যান্য তেলের চেয়ে অনেক ভালো। সিরামের মতো ব্যবহার করুন, বেশি যত্ন দরকার হলে মালিশ করুন অথবা আগেরদিন রাতে মেখে নিয়ে চুলে মিশে যেতে দিন।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest