শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৯:১৯ অপরাহ্ন

সরকারি আদেশে খালেদা জিয়ার বাহিরে চিকিৎসা নিষিদ্ধ করা অমানবিক: নজরুল

সরকারি আদেশে খালেদা জিয়ার বাহিরে চিকিৎসা নিষিদ্ধ করা অমানবিক: নজরুল

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইসলাম খান বলেছেন, আমাদের স্বপ্ন ছিল শুধু একটি স্বাধীন দেশ নয়, একটি গণতান্ত্রিক, মানবিক ও একটা সমৃদ্ধ বাংলাদেশ গড়ার। কিন্তু দুর্ভাগ্য আমাদের স্বাধীনতার এত বছর পরেও আমরা আমাদের এই দেশে একদলীয় শাসন দেখেছি, সামরিক শাসন দেখেছি, আবার বেসামরিক স্বৈরশাসক দেখেছি। গণতন্ত্র বলতে যা বোঝায় তার যথাযথ বাস্তবায়ন এখনো হয় নাই।

তিনি বলেন, বারবার গণতন্ত্র হত্যা করা হয়েছে আহত করা হয়েছে সেই গণতন্ত্রকে পুনঃপ্রতিষ্ঠা করেছেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। আর সংসদীয় গণতন্ত্রকে প্রতিষ্ঠা করেছেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া। কিন্তু আজকে সেই গণতন্ত্র সংকটের মুখে।

বুধবার (৯ সেপ্টেম্বর) বেলা এগারটার টার দিকে বিএনপির অঙ্গসংগঠন জাতীয়তাবাদী মহিলা দলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, আজকে কভিডে আমাদের হাজার হাজার মানুষ মরে যাচ্ছে অকালে, কতজন এই সংখ্যা? সরকারের দেওয়া সংখ্যার উপর কেউ বিশ্বাস করে না। এর থেকে মুক্তি চায় মানুষ। মানুষ চায় তাদের কাছে দায়বদ্ধ একটা সরকার, তাদের কাছে জবাবদিহিতা করবে এমন একটা সরকার। আর সেরকম সরকার কায়েম হতে পারে শুধু একটা সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে। কিন্তু আজকে বাংলাদেশের নির্বাচন কমিশন থেকে শুরু করে সব প্রতিষ্ঠানগুলোকে দলীয়করণের মাধ্যমের দুর্বল করে ফেলা হয়েছে। এগুলো শক্তিশালী করা দরকার এবং মানবিক একটা বাংলাদেশ যে বাংলাদেশের মানুষ তার মর্যাদা পাবে। গুম, খুন অত্যাচার মিথ্যা মামলা গায়েবি মামলা তাদের বন্ধ হবে এবং গরীব মানুষ বেঁচে থাকার অবলম্বন পাবে।

বিএনপির নীতিনির্ধারক বলেন, দেশ সমৃদ্ধ কিছু ব্যাক্তি কিছু গোষ্ঠী না সারা দেশের জনগণ সমৃদ্ধ হবে এমন একটা স্বপ্ন নিয়ে আমরা লড়াই করেছিলাম। সেইসব স্বপ্ন আমাদের এখনো পূরণ হয় নাই। অতএব আমাদের শপথ আমরা আমাদের মহান স্বাধীনতার স্বপ্ন একটা প্রকৃত গণতন্ত্র একটা মানবিক এবং সকলের জন্য সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলবো ইনশাআল্লাহ।

খালেদা জিয়ার প্রসঙ্গ টেনে তিনি বলেন, একজন মানুষ তার বয়স ৭৩ বছর তিনি দারুণ ভাবে অসুস্থ সবাই জানে তার উন্নত চিকিৎসা দরকার। দীর্ঘদিন তিনি হাসপাতালে ছিলেন সুস্থ হতে পারেন নাই। আর সেই চিকিৎসার জন্য প্রয়োজনে তাকে বাহিরে নিতে হবে তিনি যাবেন কি যাবেন না যাওয়া প্রয়োজন হবে কি হবে না সেটা ভিন্ন কথা।

তিনি বলেন, সরকারি আদেশে তার বাইরে যাওয়া চিকিৎসার জন্য নিষিদ্ধ করাটা অমানবিক বলে মনে করি। আলহামদুলিল্লাহ তিনি এখন তার ঘরে থাকতে পারছেন যদিও নানান রকমের বিধি-নিষেধের মধ্যে কিন্তু তারপরও তার সুচিকিৎসার জন্য প্রয়োজনে তিনি যাতে বিদেশে যেতে পারেন সেই ব্যাপারে যেই বিধিনিষেধ সেটা প্রত্যাহার করা মানবিক একটা কাজ বলে মনে করি।

এসময় উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest