মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০১:৫৫ অপরাহ্ন

রাষ্ট্রীয় ক্ষমতার একযুগ আজ বঙ্গবন্ধুর স্বপ্নযাত্রায় আ.লীগ

রাষ্ট্রীয় ক্ষমতার একযুগ আজ বঙ্গবন্ধুর স্বপ্নযাত্রায় আ.লীগ

আজ বুধবার, আওয়ামী লীগের রাষ্ট্রীয় ক্ষমতার এক যুগ। নবম জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় অর্জনের পর আজকের এই দিনে রাষ্ট্রপরিচালনার যাত্রা শুরু করে দলটি। ক্ষমতার দীর্ঘ একযুগে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্ব ও কঠোর পরিশ্রমে দৃশ্যমান হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত স্বপ্নের সোনার বাংলা।

গ্রামীণ অবকাঠামো রাস্তাঘাট, ব্রিজ, কালভার্ট, স্কুল-কলেজ, মাদ্রাসা, মেডিকেল কলেজ, মেডিকেল বিশ্ববিদ্যালয়, জেলা-উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কমিউনিটি ক্লিনিকসহ নানামুখী সেবা পৌঁছে গেছে মানুষের দোরগোড়ায়। বাস্তবায়ন হচ্ছে পদ্মা সেতু ও মেট্রোরেলসহ বড় বড় মেগাপ্রকল্প।

বঙ্গবন্ধুকন্যার দূরদর্শী নেতৃত্বে গঠন হয়েছে দুর্নীতি, চাঁদাবাজ ও সন্ত্রাসমুক্ত দেশ। আওয়ামী লীগ সরকারের এক যুগের রাষ্ট্রীয় ক্ষমতার উন্নয়ন অগ্রযাত্রাকে বঙ্গবন্ধুর স্বপ্নযাত্রা দেখছে ক্ষমতাসীন দলটি।তারা বলছে, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ গঠনের লক্ষ্য সামনে রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ডাক দিয়েছিলেন। কিন্তু স্বাধীনতাবিরোধীরা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মধ্যদিয়ে দেশকে অন্ধকারে ঠেলে দিয়েছিল। সততা, সাহস, দেশপ্রেম ও কঠোর পরিশ্রমের মাধ্যমে দেশকে অন্ধকার থেকে আলোর পথে নিয়ে এসেছেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার সাহসী নেতৃত্বে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক আমার সংবাদকে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গঠনের স্বপ্ন দেখেছিলেন এবং সদ্য স্বাধীন দেশে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করেছিলেন। কিন্তু ৭৫-এর ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে স্বাধীনতাবিরোধী অপশক্তি বঙ্গবন্ধুর স্বপ্নকে নস্যাৎ করে দেয়। তারা দেশকে অন্ধকারের দিকে ঠেলে দেন। ঠিক সেই মুহূর্তে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ গঠনের দায়িত্ব গ্রহণ করেন। তার নেতৃত্বেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা আজ দৃশ্যমান।

দীর্ঘ এক যুগ রাষ্ট্রীয় ক্ষমতায় থাকা আওয়ামী লীগের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে তিনি আরও বলেন, আওয়ামী লীগ প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশ ও দেশের মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছে। যার ফলে আজ দেশে গ্রামীণ অবকাঠামো রাস্তাঘাট, ব্রিজ, কালভার্ট, স্কুল-কলেজ, মাদ্রাসা, মেডিকেল কলেজ, মেডিকেল বিশ্ববিদ্যালয়, জেলা-উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কমিউনিটি ক্লিনিক সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে গেছে। বাস্তবায়ন হচ্ছে পদ্মা সেতু ও মেট্রোরেলসহ বড় বড় মেগাপ্রকল্প। এসব প্রকল্প বাস্তবায়নে কঠোর পরিশ্রম করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল।

তিনি আরও বলেন, এক সময় বাংলাদেশকে বলা হতো তলাবিহীন ঝুড়ি। যারা সে সময় তলাবিহীন ঝুড়ি বলতো, আজ তারাই দেশের উন্নয়ন নিয়ে প্রশংসা করেন। এটাই আওয়ামী লীগের অর্জন। দেশে চাঁদাবাজি, টেন্ডারবাজি, সন্ত্রাস, মাদক ও দুর্নীতিবাজদের স্থান নেই উল্লেখ করে তিনি বলেন, সন্ত্রাস, দুর্নীতিবাজ ও ঘুষখোরদের কোনো নীতি-আদর্শ নেই। আওয়ামী লীগও এদের বিরুদ্ধে কঠোর। এসব দুর্নীতিবাজদের শাস্তির মুখোমুখি করা হয়েছে। যা দেশের অন্য কোনো রাজনৈতিক দল করতে পারেনি। শেখ হাসিনার নেতৃত্বেই আজ ডিজিটাল বাংলাদেশ উল্লেখ করে আওয়ামী লীগের এই নেতা বলেন, নবম জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ ঘোষণা করেছিল, দেশকে ডিজিটাল করা হবে। কিন্তু সে সময় স্বাধীনতাবিরোধীরা উপহাস করেছিল। কিন্তু আজ সত্যিই দেশ ডিজিটাল।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেছেন, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ গঠনের লক্ষ্য সামনে রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ডাক দিয়েছিলেন। কিন্তু স্বাধীনতাবিরোধীরা তার সেই স্বপ্ন বাস্তবায়ন করতে দেয়নি। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিল। সদ্য স্বাধীন দেশ ও দেশের মানুষকে ঠেলে দিয়েছিল অন্ধকারে। ঠিক সেই মুহূর্তে সততা, সাহস, দেশপ্রেম ও কঠোর পরিশ্রমের মাধ্যমে দেশকে অন্ধকার থেকে আলোর পথে নিয়ে এসেছেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার সাহসী নেতৃত্বের সুফল পাচ্ছে দেশের প্রতিটি মানুষ। বিশ্বের বুকে আজ বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও দেশের মানুষের স্বার্থে সব সময় আপসহীন। গত এক যুগের আওয়ামী লীগ সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে তিনি আরও বলেন, বিগত দিনে অনেকেই রাষ্ট্র পরিচালনা করেছেন। তারা কেউ দেশের জনগণের অধিকার আদায়ের রাজনীতি করেননি। কিন্তু আওয়ামী লীগ সব সময় দেশ ও দেশের জনগণের অধিকার আদায়ের রাজনীতি করে। ঠিক যেভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখতেন। জনগণের স্বার্থেই সরকারের সকল ভিশন ও মিশন বাস্তবায়ন করাই শেখ হাসিনার প্রথম ও প্রধান টার্গেট।

শেখ হাসিনা জণগণের আস্থার প্রতীক উল্লেখ করে তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে আজ বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। ঠিক সেই মুহূর্তে দেশের উন্নয়নকে বাধাপ্রাপ্ত করতে দেশের বিরুদ্ধে, বঙ্গবন্ধুর বিরুদ্ধে, উন্নয়নের বিরুদ্ধে, জনগণের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। শেখ হাসিনা ও আওয়ামী লীগ সরকারের প্রতি জনগণের পূর্ণ আস্থা আছে। এসব ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে দেশের জনগণ প্রতিরোধ গড়ে তুলবে। কোনো অপশক্তিই এই উন্নয়ন অগ্রযাত্রা বাধাগ্রস্ত করতে পারবে না।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম আমার সংবাদকে বলেন, আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে জাতীয় নির্বাচনে যে স্বপ্ন দেশের মানুষকে দেখিয়ে ছিলেন, আজকে সেই স্বপ্ন বাস্তবে রূপ লাভ করেছে। অথচ এক সময় স্বাধীনতা ও সরকারবিরোধীরা এটা নিয়ে পরিহাস করতেন, হাসিঠাট্টা করতেন, নানামুখী সমালোচনা করতেন। কিন্তু শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দেশে যে উন্নয়নের কর্মযজ্ঞ চলছে, তা বিরোধীরাও এখন স্বীকার করে। দেশের জনগণও বিশ্বাস করেন আওয়ামী লীগ মানেই দেশের উন্নয়ন। বঙ্গবন্ধুর আদর্শ মানেই দেশের উন্নয়ন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ আজ দৃশ্যমান উল্লেখ করেন তিনি আরও বলেন, বঙ্গবন্ধু সব সময় দেশের অসহায়, দরিদ্র, শ্রমজীবী, দিনমজুর ও নিম্ন আয়ের মানুষের কল্যাণে কাজ করতেন। বঙ্গবন্ধুর সকল স্বপ্ন ছিলো তাদের ঘিরে। কিন্তু বঙ্গবন্ধু তার সেই স্বপ্ন পূরণ করতে পারেননি। স্বাধীনতাবিরোধীরা তাকে সপরিবারে হত্যা করেছিলেন। কিন্তু বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠোর পরিশ্রমী ও দেশপ্রেমিক হওয়ায় আজ ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত স্বপ্নের সোনার বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ আমার সংবাদকে বলেন, বিএনপি-জামায়াত জোট সরকার ও এক-এগারোর সামরিক শাসন আমলে দেশ ও দেশের অর্থনীতিকে পিছিয়ে দেয়া হয়েছিল। ভেঙে পড়েছিল দেশের অর্থনীতি অবকাঠামো। ঠিক সেই সময় দেশের জনগণ বঙ্গবন্ধুকন্যাকে রাষ্ট্রপরিচালনার দায়িত্ব দেন। দায়িত্ব নিয়ে পিছিয়ে পড়া দেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সততা ও নিষ্ঠার সাথে রাষ্ট্রপরিচালনা করেন তিনি। তার দক্ষ নেতৃত্বে দেশে আজ অভূতপূর্ব উন্নয়ন চলমান। বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে বাংলাদেশ। দৃশ্যমান হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest