রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৩:৪৮ পূর্বাহ্ন

মেয়র পদ থেকে বরখাস্ত জাহাঙ্গীর আলম

মেয়র পদ থেকে বরখাস্ত জাহাঙ্গীর আলম

অনলাইন ডেস্ক:  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে কটূক্তির অভিযোগে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম। তদন্তে অভিযোগ প্রমাণিত হলে তাকে স্থায়ীভাবে অপসারণ করা হবে বলে জানান মন্ত্রী।

বৃহস্পতিবার বিকালে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এই কথা জানান।এর আগে গাজীপুর সিটি করপোরেশনে তিনজন প্যানেল মেয়র নিয়োগের কথা জানান স্থানীয় সরকার মন্ত্রী। তারা হলেন আসাদুর রহমান কিরণ, আব্দুল আলিম মোল্লা ও আয়েশা আক্তার।

গত ১৯ নভেম্বর গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে আজীবনের জন্য সিটি মেয়র জাহাঙ্গীর আলমকে বহিষ্কার করে আওয়ামী লীগ। একইসঙ্গে দলে তার প্রাথমিক সদস্যপদও বাতিল করা হয়। বৃহস্পতিবার গাজীপুর মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব আতাউল্লাহ মণ্ডলকে দিয়েছে আওয়ামী লীগ।

কয়েক মাস আগে জাহাঙ্গীর আলমের একটি ভিডিও ভাইরাল হয়। সেখানে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে কটূক্তি করা হয়। এ ঘটনায় গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীরকে শোকজ করে কেন্দ্রীয় আওয়ামী লীগ। শোকজের জবাব সন্তোষজনক না হওয়ায় ১৯ নভেম্বর কেন্দ্রীয় আওয়ামী লীগের সভায় মেয়র জাহাঙ্গীর প্রসঙ্গ উঠে। সেখানে জাহাঙ্গীর আলমকে দলের প্রাথমিক সদস্যপদ বাতিলসহ আওয়ামী লীগ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়।জাহাঙ্গীর আলম ২০১৮ সালে গাজীপুরের মেয়র নির্বাচিত হন। ২০১৩ সালে তিনি মেয়র পদে মনোনয়ন চাইলেও তাকে মনোনয়ন দেয়নি দল। এর আগে তিনি গাজীপুর সদর উপজেলার ভাইস চেয়ারম্যান ছিলেন।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest