সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০১:২৫ অপরাহ্ন

বিতর্কিতদের আশ্রয়-প্রশ্রয় দেয়া যাবে না: কাদের

বিতর্কিতদের আশ্রয়-প্রশ্রয় দেয়া যাবে না: কাদের

কোনো অবস্থাতেই দলের অভ্যন্তরে বিতর্কিতদের আশ্রয়-প্রশ্রয় দেয়া হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভা শেষে নিজ সরকারি বাসভবনে ব্রিফিং করে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্যদের সমন্বয়ে আট বিভাগে ৮টি বিভাগীয় টিম গঠন করা হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গৃহীত সিদ্ধান্তগুলো তুলে ধরে বলেন, দলীয় সভাপতি শেখ হাসিনা সাংগঠনিক কমিটি গঠনের ক্ষেত্রে দুর্দিনের ত্যাগী পরীক্ষিত ও নিবেদিত নেতাকর্মীরা যেন বাদ না পড়ে সে দিকে সবাইকে লক্ষ্য রাখার নির্দেশ দেন।

ওবায়দুল কাদের বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার মাধ্যমে বাংলাদেশের মানুষকে উন্নত জীবন দিতে চেয়েছিলেন। শেখ হাসিনার নেতৃত্বে সেই লক্ষ্য অর্জনে বিরামহীন ভাবে কাজ করে যাচ্ছে সরকার।

কমিটিগুলোতে সভাপতি, সাধারণ সম্পাদক হলেই নিজেদের লোক দিয়ে মাই ম্যান (নিজস্ব বলয় সৃষ্টির জন্য) কমিটি গঠন করা যাবে না। কাউন্সিলে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে যারা প্রার্থী হয়েছিলেন তাদের মধ্যে যোগ্যতা সম্পন্ন ও পরীক্ষিত নেতাদের কমিটিতে রাখতে হবে বলেও জানান ওবায়দুল কাদের।

তৃণমূলের সব কমিটি সম্মেলনের মধ্য দিয়ে গঠন করতে হবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন হলে মাঠের লোকরাই নেতা হবেন আর সম্মেলন ছাড়া হলে লবিংয়ে বা তদবিরের লোক নেতা হয়।

গণভবনে দলীয় সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় সাংগঠনিক কার্যক্রম আরো গতিশীল করার লক্ষ্যে বেশকিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। তার মধ্যে ৮ বিভাগে আটটি বিভাগীয় টিম গঠন অন্যতম।

ঢাকা বিভাগে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি ও সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এর সমন্বয় টিম গঠন করা হয়েছে। এছাড়া তিনজন সভাপতিমণ্ডলীর সদস্যসহ আরো ১৭জনকে এই টিমে অন্তর্ভুক্ত করা হয়েছে।

রংপুর বিভাগের জন্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান  মাহমুদ ও সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহামুদ স্বপনের নেতৃত্বে আরো পাঁচজনকে যুক্ত করে টিম গঠন করা হয়েছে।

রাজশাহী বিভাগের জন্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান  মাহমুদ ও সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেনসহ আরো পাঁচ জনের সমন্বয় টিম গঠন করা হয়েছে।

খুলনা বিভাগের জন্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম ও সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক এবং আওয়ামী লীগের আরো দুই সভাপতিমণ্ডলীর সদস্যকে যুক্ত করে আট সদস্য বিশিষ্ট  কমিটি করা হয়েছে।

বরিশাল বিভাগের জন্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম ও আফজাল হোসেনসহ আরো পাঁচজনকে অন্তভুর্ক্ত করে টিম গঠন করা হয়েছে।

ময়মনসিংহ বিভাগের জন্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা.দীপু মনি ও সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী  নাদেল, সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, কার্যনির্বাহী কমিটির সদস্য মারুফা আক্তার পপি, উপাধ্যক্ষ রেমন্ড আরেং- এর সমন্বয় টিম গঠন করা হয়েছে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ ও সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, নুরুল ইসলাম নাহিদ, কার্যনির্বাহী সদস্য ডা. মুশফিক হোসেন চৌধুরী, উপদফতর সম্পাদক সায়েম খানের সমন্বয় সিলেট বিভাগের টিম গঠন করা হয়েছে।

চট্টগ্রাম বিভাগের জন্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেনসহ আরো তিনজন সভাপতিমণ্ডলীর সদস্যকে অন্তর্ভুক্ত করে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest