বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৯:৩৭ অপরাহ্ন

কিভাবে নির্বাচনের ফলাফল ঘোষণা হয় এটা সকলেই জানে: নজরুল

কিভাবে নির্বাচনের ফলাফল ঘোষণা হয় এটা সকলেই জানে: নজরুল

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, রাজনীতি আর নির্বাচন নিয়ে আলোচনা করা সময় নষ্ট ছাড়া আর কিছুই না। কারণ কিভাবে আমাদের দেশের নির্বাচন হয় আর কিভাবে ফলাফল ঘোষণা হয়, এটা সকলেই জানে। এ নিয়ে দর্শক-শ্রোতাদের সময় নষ্ট করে বিরক্ত করার দরকার মনে করি না। সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনের টকশো অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বিএনপির এই নীতিনির্ধারক বলেন, যদিও আমরা জানি এসব নির্বাচনে অংশগ্রহণ করা অর্থহীন। এখানে সঠিক নির্বাচন হচ্ছে না নির্বাচন কমিশন একটা অনুগত প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। আমরা গণতন্ত্র বিশ্বাস করি বলেই নির্বাচনে বিশ্বাস করি। কিন্তু নির্বাচন যেটা গণতন্ত্রের বাহন সেই বাহনটাকে বন্দী করে ফেলা হয়েছে।

আলোচনা যদি সময় নষ্ট হয় তাহলে নির্বাচনে অংশগ্রহণ করাও কি সময় নষ্ট এমন প্রশ্নের জবাবে নজরুল ইসলাম খান বলেন, একেবারে নষ্ট না আর কি। পজিটিভ একটু কারণ তো আছে বটেই। সরকারি নিয়ন্ত্রণাধীন বিভিন্ন মিডিয়ায় এবং বিভিন্ন প্রতিষ্ঠান দিয়ে যে সকল অপপ্রচার চালানো হচ্ছে। এটার বিরুদ্ধে নির্বাচনগুলোতে অংশগ্রহণ করে আমরা বুঝাতে পারছি যে আসলে গণতন্ত্র বলতে, নির্বাচন বলতে সরকারি দল কি বুঝে এটা সাধারণ মানুষ দেখছে। এটা আমি মনে করি পজিটিভ কারণ বলেন নজরুল ইসলাম খান।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, উনি (খালেদা জিয়া) এখনও সুস্থ না। রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনার মতো সুস্থ এখনো হয়নি। উনি যে সুস্থ না, তাই তার সুচিকিৎসার ব্যাপারে বারবার অনুরোধ করার পরেও সরকার উদ্যোগী হচ্ছে না।

তিনি বলেন, আমরা কষ্টের কথাটা বলে রাখি যে তার সুচিকিৎসা দরকার। দেশে যদি সম্ভব না হয় প্রয়োজনে যাতে বিদেশে যেতে পারে এ ব্যাপারে সরকারের সম্মতি থাকার দরকার ছিল। যদিও নতুন যে আদেশ হয়েছে সেখানে আমরা পাই নাই।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest