বুধবার, ১২ মে ২০২১, ০১:২৩ অপরাহ্ন

এ সরকার উদাসীন : সেলিমা রহমান

এ সরকার উদাসীন : সেলিমা রহমান

বর্তমান আওয়ামী লীগ সরকারকে ‘উদাসীন’ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান।

তিনি বলেছেন, একটা দেশের জনগণের স্বাস্থ্য, শিক্ষা, বিদেশে কর্মসংস্থানসহ সবকিছুই সরকারকে দেখভাল করতে হয়। কিন্তু এই সরকার উদাসীন। তাদের শুধু একটাই দিক আছে, সেটা হচ্ছে তাদের ক্ষমতায় থাকতে হবে। মানে এক দেশের এক নেতা।

শুক্রবার (২ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ‘গণতন্ত্র পুনরুদ্ধার সংগ্রাম পরিষদ’ নামে একটি সংগঠন আয়োজিত ‘দেশের বর্তমান প্রেক্ষাপটে গণতন্ত্র ও সামাজিক নিরাপত্তা’ শীর্ষক আলোচনা সভায় সেলিমা এ কথা বলেন।

তিনি বলেন, আজকের এই গরিব দেশ, আমরা আরও গরিব হয়ে গেছি। যদি পরিসংখ্যান বলি, তাহলে বাংলাদেশের দুই কোটি বেকার ছিল, এখন আরও দুই কোটি বেকার হয়েছে। অথচ সরকারের কোনো চিন্তাভাবনা নাই। যখন দেশে করোনা এসেছে, তখন চিকিৎসার অভাবে অসহায় মানুষ রাস্তাঘাটে ঘুরে বেড়িয়েছে, এই মানুষদের লাশ দাফন হচ্ছে না, মানুষ শহর থেকে গ্রামে পালাচ্ছে, মানুষের চাকরি নেই।

‘এদিকে সৌদি আরব প্রবাসী হাজার হাজার শ্রমিক বিক্ষোভ করছে ভিসার মেয়াদ শেষ হওয়ার ফলে, এখন পর্যন্ত তাদের ভিসার মেয়াদ পুনরায় নিবন্ধন করা হয়নি। অথচ এগুলো সরকারের দায়িত্ব।’

নেতাকর্মীদের উদ্দেশে সেলিমা রহমান বলেন, আপনাদের এখন আর বসে থাকার সময় নেই। আন্দোলন কোন সময় জ্বলে উঠবে সেটা বলা যায় না। আন্দোলন অনেক সময় না ডাক দিলেও চলে আসে। আজকে আমাদের ঘুরে দাঁড়াবার সময়। কাজেই কারও নির্দেশনার অপেক্ষায় না থেকে আমাদের নিজেদের একেকজন সৈনিক হয়ে আন্দোলন শুরু করতে হবে।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ প্রমুখ।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest