বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৭:৩১ অপরাহ্ন

একসঙ্গে বিক্ষোভ করলো ছাত্রদল-ছাত্রলীগ

একসঙ্গে বিক্ষোভ করলো ছাত্রদল-ছাত্রলীগ

রাজনৈতিক মতাদর্শের দিক থেকে ভিন্নতা থাকলেও একটি বিষয়ে ছাত্রদলসহ ইসলামিক শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ও আহলে হাদিসের মতো ধর্মভিত্তিক সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে এক কাতারে দাঁড়ালেন ও ছাত্রলীগের কর্মীরা।

ইসলাম ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থী ও শাখা বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের দপ্তর সম্পাদক তিথি সরকারের আজীবন বহিষ্কার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শনিবার (২৪ অক্টোবর) এই বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেন তারা। গত বছর এপ্রিলেও ফাহাদ নামে বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থীর বিরুদ্ধে একই অভিযোগ উঠলে তার শাস্তির দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ইসলামিক সোসাইটি নামের একটি সংগঠনের আত্মপ্রকাশ ঘটে, ওই সংগঠনের উদ্যোগেই শনিবার ক্যাম্পাসে এই কর্মসূচি পালিত হয়।

সংগঠনটির নেতৃত্বে থাকা আল ইমরান বাবু বলেন, “সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে কর্মসূচিতে ছাত্রলীগ, ছাত্রদল, ছাত্র শিবির, আহলে হাদিস, তাবলীগ ও চরমোনাইয়ের অনুসারীসহ সব মতাদর্শের শিক্ষার্থীরাই অংশ নিয়েছেন। তিনি বলেন, “আমাদের কাছে যখন তথ্য আসে তখন আমরা সবাই মিলে মানববন্ধনের ডাক দেই।”

মানববন্ধনে ছাত্রলীগের নেতাকর্মীরা অংশ নিয়েছিলেন কি না জানতে চাইলে সংগঠনটির বিগত কমিটির দপ্তর সম্পাদক এবং আগামী কমিটিতে গুরুত্বপূর্ণ পদ প্রত্যাশী শাহবাজ হোসেন তা স্বীকার করেন।তিনি বলেন, ইসলামকে কটূক্তি করে ফেইসবুকে স্ট্যাটাস দেওয়ায় সাধারণ শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়েছে, যার ফলে আমাদের কিছু কর্মীও এই কর্মসূচিতে গিয়েছিল।

শাহবাজ হোসেন আরো বলেন, “কেন্দ্রীয় ছাত্রলীগ যদি নির্দেশনা দেয় তাহলে আমরা এ রকম আন্দোলনে যাব। না দিলে হয়ত আমাদের বিবেকের তাড়না থেকে কোনো প্রোগ্রামে অংশগ্রহণ করলেও করতে পারি, সেটা আমাদের মাঝেও কথাবার্তা চলছে।”

এই কর্মসূচিতে অংশগ্রহণের বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যলয় ছাত্রদল নেতা শাহাদাৎ হোসেন বলেন, “আমাদের কিছু নেতাকর্মী ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে আজকের কর্মসূচিতে অংশগ্রহণ করেছে। আমরা বিশ্ববিদ্যালয় থেকে তার স্থায়ী বহিষ্কারসহ আইনি ব্যবস্থা চাই।”

এদিকে ওই ছাত্রীকে এরইমধ্যে সংগঠনের দায়িত্ব থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান মিশু।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল বলেন, ওই শিক্ষার্থীর বেশ কয়েকটা স্ক্রিনশর্ট আমরা পেয়েছি। সেগুলো পর্যালোচনা করছি। বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় তার বিরুদ্ধে এখনো কোন পদক্ষেপ নেওয়া হয়নি। বিষয়টি আমাদের নজরে আছে।”

অভিযুক্ত তিথি সরকার পল্লবী থানায় একটি জিডি করেছেন বলে জানিয়েছেন ওই থানার ওসি কাজী ওয়াজেদ আলী।

ওসি বলেন, “মেয়েটি বলেছে, আমার ফেইসবুক আইডি হ্যাক করে কেউ উল্টা-পাল্টা লিখেছে। তার বক্তব্যের সত্যতা যাচাইয়ে আমরা সাইবার ক্রাইমের সহযোগিতা নিয়ে কাজ করতেছি। বিষয়টি কালকে আমরা সাইবার ক্রাইমে পাঠাব।”


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest