বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৯:৪১ পূর্বাহ্ন

অপরাধের সাথে ক্ষমতার স্পষ্ট সম্পর্ক রয়েছে: রুমিন ফারহানা

অপরাধের সাথে ক্ষমতার স্পষ্ট সম্পর্ক রয়েছে: রুমিন ফারহানা

অপরাধের সাথে ক্ষমতার খুব স্পষ্ট সম্পর্ক রয়েছে বলে মন্তব্য করেছেন সংরক্ষিত মহিলা আসনের বিএনপি সাংসদ ব্যারিস্টার রুমিন ফারহানা। তিনি বলেন, এ ক্ষমতাটা রাজনৈতিক হতে পারে, অর্থনৈতিক হতে পারে বা সামাজিক যেকোন ধরনের ক্ষমতা হতে পারে।

সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনের টকশো অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

রুমিন ফারহানা বলেন, বিগত কয়ে বছরে বাংলাদেশে যেকোন ক্ষমতার কেন্দ্র গিয়ে দাঁড়িয়েছে রাজনীতি। আপনি যদি রাজনীতির সাথে জড়িত থাকেন, ক্ষমতাসীন রাজনৈতিক অবশ্যই, তাহলে আপনার কাছে অর্থ কোন বিষয় থাকবে না, এবং সামজিক প্রতিপত্তিও লাভ করবেন। এই দুটি ক্ষমতার সাথে যখন রাজনৈতিক ক্ষমতা যুক্ত হবে। একটা বৃহৎ ক্ষমতাসীন দলের ছায়া আপনি পাবেন তখন সেটাই কিন্তু আপনার শক্তি।

তিনি বলেন, বিগত কয়েক বছরের তালিকা লক্ষ করেন। ধর্ষণ মহামারি, করোনার সময় দেখলাম স্বাস্থ্য খাতে দূর্নীতি, ক্যাসিনো কাণ্ড বা এই ধরনের ফৌজদারি অপরাধগুলো করা হয়। ধর্ষণ, খুন, বিচার বহির্ভূত হত্যা, গুম হোক প্রত্যেক অপরাধের সাথে ক্ষমতাসীন দলের নাম আসছে।

বিএনপির এই সাংসদ বলেন, ক্ষমতাসীন দলের সাথে থাকলে যেই সুবিধাটা হয়, সেটা হচ্ছে অপরাধ করে আপনি এক ধরণের ছাড় পান। যে কারণে দেখা যায় বহু আলোচিত হত্যা মামলা, বহু আলোচিত বীভৎস মামলার এখনো কোন সুরাহা হয়নি। তার মধ্যে অতি আলোচিত নারায়ণগঞ্জের ত্বকী হত্যা, সাংবাদিক সাগর-রুনী হত্যা, তনু হত্যা মামলা। আমার প্রশ্ন এই ঘটনার সাথে কারা জড়িত?

হাজি সেলিমের পুত্র ইরফান সেলিমের প্রসঙ্গে তিনি বলেন, আজকে যদি ভিকটিম অতি সাধারণ মানুষ হতেন তাহলে এই ঘটনা এতো দূর যেত? কখনোই না। একটা গাড়ি আরেকটি মোটরসাইকেলকে ধাক্কা দেওয়ার প্রেক্ষিতে হ্যান্ডকাফ, ওকি টকি, বিদেশি মদ ও টর্চার সেল সব আবিষ্কার হয়ে গেল।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest